শিক্ষা

মাইলস্টোন কলেজে পাসের হার ৯৯.৯৭ শতাংশ

এইচএসসি পরীক্ষায় ফলাফলে সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখেছে রাজধানীর উত্তরায় অবস্থিত মাইলস্টোন কলেজ। এ বছর কলেজ থেকে বাংলা ও ইংরেজি মাধ্যমে তিন হাজার ২২২ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে পাস করেন তিন হাজার ২২১ জন। পাসের হার ৯৯.৯৭ শতাংশ।

Advertisement

কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছেন দুই হাজার ৭৩৪ জন। বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষায় অংশ নেন দুই হাজার ৫৪৮ জন এবং পাস করেন দুই হাজার ৫৪৭ জন। পাসের হার ৯৯.৯৬ শতাংশ। এ বিভাগে জিপিএ-৫ পেয়েছেন দুই হাজার ৪১৯ জন।

ব্যবসায় শিক্ষা বিভাগে ৩৮৪ জন শিক্ষার্থী পরীক্ষা দিয়ে সবাই পাস করেন। জিপিএ-৫ পেয়েছেন ১৬৮ জন। মানবিক বিভাগে ২৯০ জন পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাস করেছেন। জিপিএ-৫ পেয়েছেন ১৪৭ জন।

আরও পড়ুন: এইচএসসিতে পাসের হার ৮৫.৯৫ শতাংশ

Advertisement

এইচএসসিতে ভালো ফলাফলের ধারা অব্যাহত রাখার ব্যাপারে মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম বলেন, শিক্ষাবর্ষের প্রথমদিন থেকেই একটা লক্ষ্য নির্ধারণ করে আমরা নিরলসভাবে কাজ করি। কোমলমতি শিক্ষার্থীদের স্বপ্ন বাস্তবে রূপ দিতে আমাদের অভিজ্ঞ একাডেমিক পর্ষদ বাস্তবায়ন করে গুণগতমানের একটা সুন্দর পাঠপরিকল্পনা করি। এছাড়াও নিয়মানুবর্তিতা, গুণগতমানের শিক্ষা, নিয়মিত পাঠদান ইত্যাদি বিষয়ে আমরা সর্বদাসচেষ্ট।

অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম জানান, গ্রাম থেকে অনেক শিক্ষার্থী মাইলস্টোন কলেজে পড়তে আসে; যাদের অনেকেরই এসএসসিতে জিপিএ-৫ থাকে না কিন্তু এইচএসসিতে তারাও জিপিএ-৫ অর্জন করে। এটি মাইলস্টোন কলেজের ভালো ফলাফলের অন্যতম সুন্দর বৈশিষ্ট্য।

আরও পড়ুন: জিপিএ-৫ পেয়েছেন এক লাখ ৭৬ হাজার ২৮২ শিক্ষার্থী

অধ্যক্ষ বলেন, মাইলস্টোন কলেজে পড়তে আসা ছাত্রছাত্রীদের নিয়মিত পড়াশুনার পাশাপাশি নৈতিকশিক্ষা প্রদান করা হয় যাতে তারা সুশিক্ষা গ্রহণ করে মানবিক ও সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারে। শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকসহ সংশ্লিষ্ট সবার আন্তরিকতা ও পরিশ্রমের ফসল এই ভালো ফলাফল।

Advertisement

এইচএসসি পরীক্ষায় আশানুরূপ ফলাফল অর্জনের জন্য মাইলস্টোন কলেজের সব শিক্ষক-শিক্ষিকা, কৃতকার্য শিক্ষার্থী ও অভিভাবকসহ সংশ্লিষ্টদের আন্তরিক অভিনন্দন জানান তিনি।

বিএ/জিকেএস