জাতীয়

ফিঙ্গার প্রিন্টে শনাক্ত হলো দুর্ঘটনায় নিহত নারীর পরিচয়

ফিঙ্গার প্রিন্টে মিলেছে চট্টগ্রামের সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় নিহত এক নারীর পরিচয়। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড থানার খন্তিছিলা বড়ুয়াপাড়া এলাকায় ওই দুর্ঘটনা ঘটে।

Advertisement

পরিচয় শনাক্ত হওয়া নিহত ওই নারী হচ্ছেন সীতাকুণ্ডর বাকখালী গ্রামের শামসুল হকের মেয়ে শাহানা আক্তার (৩৫)। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) চট্টগ্রাম জেলার ক্রাইম সিনের একটি টিম ওই নারীর পরিচয় শনাক্ত করেন।

পিবিআই চট্টগ্রাম জেলার এসআই মোহাম্মদ হারুন বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড এলাকায় পিকআপের ধাক্কায় এক নারী মারা যায়। স্থানীয় লোকজন ওই নারীকে উদ্ধার করে সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এরপর হাইওয়ে পুলিশ নিহতের সুরতহাল প্রতিবেদন তৈরি করে অজ্ঞাত ওই নারীর মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। আমরা খবর পেয়ে বিকেল সাড়ে ৪টায় চমেক হাসপাতালের মর্গে গিয়ে মৃতের ফিঙ্গার প্রিন্ট সংগ্রহ করি।

তিনি বলেন, ফিঙ্গার প্রিন্ট আইডেন্টিফিকেশন অ্যান্ড ভেরিফিকেশন সিস্টেম (ফিভস) নামে অত্যাধুনিক সফটওয়্যারের মাধ্যমে বিকেল ৫টা ২০ মিনিটে মরদেহের পরিচয় শনাক্ত করা হয় বলে জানান তিনি।

Advertisement

ইকবাল হোসেন/এমআরএম/এমএস