অর্থনীতি

আরএফএল-এর ইজি বিল্ডে চলছে বিশেষ ছাড়

একদিন পরই শেষ হচ্ছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৭তম আসর। প্রথমদিকে মেলায় ক্রেতাদের উপস্থিতি কম থাকলেও শেষদিকে ঢল নেমেছে। এ বছর মেলায় দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান প্রাণ-আরএফএল গ্রুপ ছয়শটিরও বেশি পণ্য নিয়ে হাজির হয়েছে। এসব পণ্যে চলছে আকর্ষণীয় অফার।

Advertisement

এদিকে আরএফএল-এর ইজি বিল্ডের বিভিন্ন পণ্যে চলছে ১০ শতাংশ থেকে ২৩ শতাংশ পর্যন্ত ছাড়। এমন অফারে আরএফএল-এর প্যাভিলিয়নে ভিড় করছেন ক্রেতারা।

সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে বাণিজ্যমেলায় আরএফএল-এর প্যাভিলিয়নে গিয়ে এমন চিত্র চোখে পড়ে।

জানা যায়, ইজি বিল্ডের বিভিন্ন পণ্যের মধ্যে শাওয়ার ৬৫০ থেকে ৮৭৫ টাকা, কল ৫৬৫ থেকে এক হাজার ২৫০ টাকা, মুভিং সিংক পিলার এক হাজার ১৭৫ থেকে দুই হাজার, কিচেন সিংক এক হাজার ৬৫০ থেকে ১১ হাজার, রোল্যান্ড ১৩ হাজার পাঁচশ, ডিজিটাল ওয়িং স্কেল ৯৭৫ থেকে চার হাজার ২৫০, আরএফএল লেডার (মই) তিন হাজার ৭৬৫, পাম্প নয় হাজার ৪১৫ থেকে ২৬ হাজার ৪৭৫ এবং টিউবওয়েল তিন হাজার ৪০৫ টাকায় বিক্রি হচ্ছে।

Advertisement

আরও পড়ুন: বাণিজ্যমেলায় ক্রেতাদের পছন্দের শীর্ষে আরএফএলের পণ্য

পরিবার নিয়ে মেলায় ঘুরতে এসেছেন মেহেদী হাসান নামে এক ব্যবসায়ী। জাগো নিউজকে তিনি বলেন, ব্যবসায়িক নানা কাজের কারণে এতদিন মেলায় আসা হয়নি। আজ সময় বের করে পরিবার নিয়ে চলে এলাম। মেলায় এসে চোখ আটকে গেলো আরএফএল-এর ইজি বিল্ডের বিভিন্ন পণ্যের দিকে। দেখলাম, মেলা উপলক্ষে এসব পণ্যে ভালো ছাড় চলছে। আমার বাড়ির জন্য কিছু পণ্য নিয়ে যাচ্ছি।

আরএফএল-এর যে কোনো পণ্যই সবসময় তার পছন্দের শীর্ষে থাকে বলে জানান তিনি।

স্টলটির ইনচার্জ মো. সালাউদ্দিন বলেন, মেলার শুরু থেকেই আমরা ক্রেতাদের ভালো সাড়া পাচ্ছি। মেলার শেষ সময়ে আমাদের স্টলটিতে ক্রেতাদের প্রচুর ভিড় রয়েছে। আশা করছি, গতবারের তুলনায় এবার আমাদের বেচাবিক্রি আরও ভালো হবে।

Advertisement

আরও পড়ুন: বাণিজ্যমেলায় আরএফএল’র প্লাস্টিকপণ্যে ২০ শতাংশ পর্যন্ত ছাড়

আরও পড়ুন: বাণিজ্যমেলায় র্যাংগসের পণ্যে ৩০ শতাংশ পর্যন্ত ছাড়

গত ১ জানুয়ারি শুরু হয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। এবারের মেলায় বাংলাদেশ ছাড়াও ভারত, হংকং, তুরস্ক, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, পাকিস্তান, থাইল্যান্ড, নেপালসহ ১২টি দেশের ব্যবসায়ীরা তাদের পণ্য নিয়ে হাজির হয়েছেন। মেলায় ১৭টি বিদেশি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেলায় দেশ-বিদেশের মোট ৩৩১টি স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন রয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে বাণিজ্যমেলা। এবারে মেলার প্রবেশমূল্য প্রাপ্ত বয়স্কদের জন্য ৪০ টাকা ও অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা।

রাশেদুল ইসলাম রাজু/আরএডি/এএসএম