অর্থনীতি

বাণিজ্যমেলায় আইসক্রিমপ্রেমীদের পছন্দের শীর্ষে ইগলু

শেষ মূহূর্তে জমে উঠেছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৭তম আসর। মেলার শুরুর দিকে তীব্র শীত থাকলেও গত কয়েকদিন ধরে নেই শীতের তীব্রতা। দুপুর হলেই শীতের তীব্রতা বাড়ে। ফলে মেলায় আসা ক্রেতা-দর্শনার্থীরা গরমে ক্লান্ত হয়ে ভিড় করছেন আইসক্রিমের স্টল-প্যাভিলিয়নে।

Advertisement

সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ইগলু প্যাভিলিয়নে গিয়ে এমন চিত্র চোখে পড়ে।

এই প্যাভিলিয়নে দেখা যায়, তাদের ব্লুবেরি আইসক্রিম ৭০ টাকা, ক্ষীর মালাই আইসক্রিম ৬০ টাকা, কর্নেলি আইসক্রিম ৬০ টাকা, সফটি আইসক্রিম ১৫০ টাকা, অ্যালমন্ড স্প্রিট আইসক্রিম ৮০ টাকা, সুইচ চকোলেট আইসক্রিম ৮০ টাকা, আইস ক্যাফে আইসক্রিম ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

ইগলুর প্যাভিলিয়নে কথা হয় আইসক্রিমপ্রেমী আসিফ রহমান নামের সঙ্গে। তিনি জাগো নিউজকে বলেন, ‘মেলায় এসেছি আর আর ইগলুর আইসক্রিমের স্বাদ নেবো না তা কী করে হয়। ইগলুর আইসক্রিম আমার সবসময় পছন্দের শীর্ষে থাকে। ছোটবেলা থেকেই আমি এই আইসক্রিম খাই। এখনো এই আইসক্রিম খেলে ছোটবেলার কথা মনে পড়ে যায়।’

Advertisement

আরও পড়ুন>>বাণিজ্যমেলায় আরএফএল’র প্লাস্টিকপণ্যে ২০ শতাংশ পর্যন্ত ছাড়

কলেজশিক্ষার্থী সানজিদা আক্তার বলেন, ‘যারা আইসক্রিম খেতে ভালোবাসেন তারা আইসক্রিম দেখে লোভ সামলাতে পারেন না। তাদের মধ্যে আমিও একজন। মেলায় প্রবেশ করে আইসক্রিম দেখে আমি আর লোভ সামলাতে না পেরে ইগলুর প্যাভিলিয়নে চলে এসেছি।’

প্যাভিলিয়ন ইনচার্জ মো. আল আমিন বলেন, ‘এবারের মেলায় বিভিন্ন আইটেমের আইসক্রিম নিয়ে ইগলু হাজির হয়েছে। তবে এগুলোর মধ্যে ব্লুবেরি আইসক্রিম সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে। এছাড়া গত কয়েকদিন ধরে গরম পড়ায় সব ধরনের আইসক্রিমই প্রচুর বিক্রি হচ্ছে। আশা করছি, মেলার শেষদিন পর্যন্ত আমাদের প্যাভিলিয়নে আইসক্রিমপ্রেমীদের এমন ভিড়ই থাকবে।’

আরও পড়ুন>>অবিক্রীত কোটি টাকার খাট: প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে জাদুঘরে দিতে চান মালিক

Advertisement

গত ১ জানুয়ারি শুরু হয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। এবারের মেলায় বাংলাদেশ ছাড়াও ভারত, হংকং, তুরস্ক, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, পাকিস্তান, থাইল্যান্ড, নেপালসহ ১২টি দেশের ব্যবসায়ীরা তাদের পণ্য নিয়ে হাজির হয়েছেন। মেলায় ১৭টি বিদেশি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেলায় দেশ-বিদেশের মোট ৩৩১টি স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন রয়েছে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে বাণিজ্যমেলা। এবারে মেলার প্রবেশমূল্য প্রাপ্ত বয়স্কদের জন্য ৪০ টাকা ও অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। অনলাইনে ৫০ শতাংশ ডিসকাউন্টে মেলার টিকিট কেনা যাবে।

আরও পড়ুন>>বাণিজ্যমেলায় শেষ মুহূর্তে ক্রেতার ঢল, চলছে বিশেষ ছাড়

স্থায়ী ভেন্যুতে দ্বিতীয়বারের মতো আয়োজিত এই আন্তর্জাতিক বাণিজ্যমেলার প্রধান ফটক করা হয়েছে মেট্রোরেলের আদলে। রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) এবং বাণিজ্য মন্ত্রণালয় যৌথভাবে এই মেলার আয়োজন করেছে।

রাশেদুল ইসলাম রাজু/ইএ/জিকেএস