দেশজুড়ে

শ্রীপুরে মালামাল লুটে নিরাপত্তা প্রহরীকে তুলে নিয়ে হত্যা

গাজীপুরের শ্রীপুরে একটি ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল ও নগদ টাকা লুটে নিয়ে নিরাপত্তা প্রহরী হেলাল উদ্দিনকে (৬০) তুলে নিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

Advertisement

রোববার (২৯ জানুয়ারি) ভোরে মাওনা চৌরাস্তা এলাকার আল-আমিন পোল্ট্রি ফিড নামের একটি দোকানে এ ঘটনা ঘটে।

দুর্বৃত্তরা প্রতিষ্ঠানে থাকা নগদ সাড়ে পাঁচ লাখ টাকা ভর্তি সিন্দুক, ক্লোজ সার্কিট ক্যামেরার ডিভিআর, বিভিন্ন ব্যাংকের চেক, গুরুত্বপূর্ণ কাগজ ও নিরাপত্তার দায়িত্বে থাকা প্রহরী হেলাল উদ্দিনকে তুলে নিয়ে যান। সকালে গাজীপুর সদর উপজেলার হোতাপাড়ার বেগমপুর এলাকায় ময়লার স্তূপ থেকে নিরাপত্তা প্রহরীর মরদেহ উদ্ধার করে পুলিশ।

হেলাল উদ্দিন কিশোরগঞ্জের হোসেনপুর থানার চরহাজীপুর গ্রামের রবি উল্ল্যাহর ছেলে। তিনি পরিবার নিয়ে শ্রীপুর পৌর এলাকার বকুলতলা গ্রামে বাড়ি করে বসবাস করে আসছেন। তিনি ম্যাক্স ফোর সিকিউরিটি সার্ভিসে চাকরি করতেন।

Advertisement

আরও পড়ুন: জমির মালিকানা ও দখল নিয়ে হত্যা, ১১ বছর পর গ্রেফতার

আল-আমিন পোল্ট্রি ফিডের মালিক আহমেদ ইয়াদগির জানান, মাওনা চৌরাস্তায় প্রায় ২৫-৩০ বছর ধরে মুরগির খাদ্য ও মাছের খাদ্য উৎপাদনের পাশাপাশি এ খাদ্য তৈরির কাঁচামাল বিক্রি করি। রোববার সকালে প্রতিষ্ঠানের ব্যবস্থাপক জসিম ও জামান দোকানে এসে সাঁটার ও কলাপসিবল গেটের তালা ভাঙা দেখতে পেয়ে আমাকে জানায়। পরে ঘটনাস্থলে এসে টেবিলের ড্রয়ালগুলো খোলা দেখতে পাই। সিন্দুক দেখতে না পেয়ে নিরাপত্তা প্রহরী হেলালকে খুঁজতে থাকি। পরে হেলালের কোনো খোঁজ না পেয়ে বিষয়টি পুলিশে অবহিত করি।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহতাব উদ্দিন বলেন, স্থানীয়দের দেওয়া তথ্যের ভিত্তিতে রোববার সকালে ময়লার স্তূপ থেকে মরদেহ উদ্ধার করা হয়। নিহতের গায়ে কোনো আঘাতের চিহ্ন ছিল না। হাত-পা বাধাও ছিল না।

এ বিষয়ে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। দোকানের সিসি ক্যামেরার ডিভিআর মেশিন নিয়ে যাওয়ায় আশপাশের সিসি ক্যামেরা দেখা হচ্ছে। ভোর ৪টার দিকে ওই দোকানের সামনে একটি ট্রাক দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

Advertisement

কালিয়াকৈর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আজমীর হোসেন বলেন, নিহতের স্বজনরা মরদেহ শনাক্ত করেছে। ময়নাতদন্তের জন্য মরদেহ গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মো. আমিনুল ইসলাম/আরএইচ/জেআইএম