একুশে বইমেলা

বইমেলায় আসছে শান্তর ‘স্নিগ্ধ ভোর অথবা মৃত্যু’

অমর একুশে বইমেলায় আসছে কবি সাজেদুর আবেদীন শান্তর দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘স্নিগ্ধ ভোর অথবা মৃত্যু’। বইটি প্রকাশ করছে প্রকাশনা সংস্থা পাতা প্রকাশ। প্রচ্ছদ করেছেন মনিরা আক্তার।

Advertisement

বইটি সম্পর্কে সাজেদুর আবেদীন শান্ত বলেন, ‘প্রথম কবিতার বইয়ে ভালো সারা পেয়েছিলাম। অনেকেই বইটি পড়েছেন এবং আলোচনা করেছেন। সেই সাহস নিয়েই এবার দ্বিতীয় বই। আশা করি প্রথম বইয়ের মতোই এটি পাঠকপ্রিয় হবে এবং পাঠকরা নতুন কিছু পাবেন।’

সাজেদুর আবেদীন শান্ত একাধারে কবি, সাংবাদিক, লেখক, আলোকচিত্রী ও সামাজিক সংগঠক। তিনি ১ ফেব্রুয়ারি গাইবান্ধার সাঘাটা উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি বিভিন্ন পত্রিকার ফিচার প্রদায়ক হিসেবে কাজ করছেন।

আরও পড়ুন: বই প্রকাশ কি কমে যাবে? 

Advertisement

তিনি মূলত জনজীবন, প্রকৃতি, উদ্যোক্তা, কর্পোরেট ব্যক্তিত্ব, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, গ্রামীণ ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি নিয়ে ফিচার লেখেন।

শৈশবে স্থানীয় পত্রিকায় প্রকাশিত হয় তার প্রথম কবিতা। এরপর বগুড়ার স্থানীয় দৈনিক চাঁদনী বাজার পত্রিকায় নিয়মিত কবিতা লিখতেন। বর্তমানে তিনি দেশের জাতীয় দৈনিক পত্রিকায় নিয়মিত কবিতা, গল্প ও কলাম লেখেন।

তার প্রকাশিত প্রথম কাব্যগ্রন্থ ‘আষাঢ়, তুই এবং মৃত্যু’ ২০২১ সালের বইমেলায় প্রকাশ হয়। এ ছাড়াও তিনি নিয়মিত সম্পাদনা করেন শিল্প সাহিত্যের সাময়িকী ‘উন্মেষ’। ফিচার সাংবাদিকতায় অবদানের জন্য ‘প্রভাতের আলো তরুণ সংঘ সম্মাননা’ লাভ করেন।

এসইউ/জিকেএস

Advertisement