প্রবাস

গ্রিসে বাংলাদেশিদের রন্ধন শিল্পের ওপর মৌলিক প্রশিক্ষণ

ইউরোপের দেশ গ্রিসে বাংলাদেশিদের জন্য রন্ধন শিল্পের ওপর মৌলিক প্রশিক্ষণ শুরু হয়েছে। বাংলাদেশ দূতাবাস, এথেন্সের উদ্যোগে গত বুধবার থেকে প্রবাসীদের জন্য এই রন্ধন শিল্পের ওপর মৌলিক প্রশিক্ষণ কোর্সের ৩য় ব্যাচের আনুষ্ঠানিক যাত্রা করে।

Advertisement

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আর্থিক সহযোগিতায় ‘বিদেশে বাংলাদেশি শ্রমশক্তির দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ’ এর এই কোর্সের আনুষ্ঠানিক উদ্বোধন করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ। এই ব্যাচে ১৫ জন প্রবাসী বাংলাদেশি অংশ নেন।

আরও পড়ুন: এথেন্সে রন্ধন শিল্পের প্রশিক্ষণ কোর্স উদ্বোধন

বিদেশে এমন প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করার সুযোগ দেওয়ায় প্রবাসী বান্ধব বাংলাদেশ সরকারকে আন্তরিক ধন্যবাদ এবং আগ্রহী প্রশিক্ষণার্থীদের স্বাগতম জানান রাষ্ট্রদূত আসুদ আহমেদ।

Advertisement

তিনি বলেন, দেশের বাইরেও বাংলাদেশি শ্রমিকদের দক্ষতা উন্নয়নে কাজ করছে সরকার। এমন প্রশিক্ষণ গ্রিসে প্রবাসী বাংলাদেশিদের আর্থিক ও সামাজিক অবস্থান আরও সুদৃঢ় হবে। এই প্রশিক্ষণ কোর্সটি একটি চলমান প্রক্রিয়া, পর্যায়ক্রমে মোট ৯০ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে।

আরও পড়ুন: ‘রন্ধন শিল্পের’ পথিকৃৎদের স্বীকৃতি জানালো এসিআই

উদ্বোধনী অনুষ্ঠানে দূতাবাসের প্রথম শ্রচিব (শ্রম) বিশ্বজিত কুমার পাল ও দ্বিতীয় সচিব রাবেয়া বেগম সহ দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আগামী ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই ব্যাচের প্রশিক্ষণ।

এমআরএম/এমএস

Advertisement