বিনোদন

কিংবদন্তি সংগীতজ্ঞ ডেভিড ক্রসবি আর নেই

আমেরিকান কিংবদন্তি সংগীতজ্ঞ ডেভিড ক্রসবি আর নেই। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) তিনি পরলোক গমন করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। এপি’র প্রকাশিত খবরে এমনটাই জানা গেছে।

Advertisement

ডেভিড ক্রসবি একাধারে গায়ক, গীতিকার ও গিটারিস্ট হিসেবে সুখ্যাতি অর্জন করেছিলেন। তিনি গত শতকের ষাটের দশকের বিখ্যাত ব্যান্ড ‘দ্য বার্ডস’ ও ‘ক্রসবি, স্টিলস অ্যান্ড ন্যাশ’–এর প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন বলে জানা গেছে।

আমেরিকান শোবিজের তারকারা তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন। শোক জানিয়ে তারা টুইটও করছেন।

Statement from Graham Nash: pic.twitter.com/FRmkwNcqCr

Advertisement

— Rob Tannenbaum (@tannenbaumr) January 19, 2023

I don’t know what to say other than I’m heartbroken to hear about David Crosby. David was an unbelievable talent - such a great singer and songwriter. And a wonderful person. I just am at a loss for words. Love & Mercy to David’s family and friends. Love, Brian pic.twitter.com/Hjht7LeGiv

— Brian Wilson (@BrianWilsonLive) January 19, 2023

ডেভিড ক্রসবি তার সাত দশকের বর্ণাঢ্য ক্যারিয়ারে ব্যান্ডের পাশাপাশি একক গান প্রকাশ করেও তুমুল শ্রোতাপ্রিয়তা লাভ করেছিলেন। তিনি বিশ্বব্যাপী আলোচিত ‘উডেন শিপস’, ‘এইট মাইলস হাই’, ‘অলমোস্ট কাট মাই হেয়ার’–এর মতো গানের সহগীতিকার ছিলেন। ডেভিড ক্রসবি ‘ক্রসবি, স্টিলস অ্যান্ড ন্যাশ’ ও ‘দ্য বার্ডস -ব্যান্ডের সদস্যদের সঙ্গে গানগুলো রচনা করেছেন।

আরও পড়ুন: গাড়ি দুর্ঘটনায় মারা গেছেন হলিউড অভিনেতা

উল্লেখ্য, ক্রসবি ১৯৪১ সালের ১৪ আগস্ট ক্যালিফোর্নিয়ায় জন্মগ্রহণ করেন। তবে তিনি ষাটের দশকে লস অ্যাঞ্জেলেসে চলে আসেন। তিনি ১৯৬৩ সালে রজার ম্যাকগুইন ও জেনে ক্লার্কের সঙ্গে ‘দ্য বার্ডস’ গঠন করেন। ১৯৬৫ সালে সেরা নতুন শিল্পী হিসেবে গ্র্যামির মনোনয়ন পেয়েছিল ব্যান্ডটি। তিনি তুমুল জনপ্রিয়তা লাভের পর

Advertisement

আরও পড়ুন: হলিউড তারকা আইরিন কারা মারা গেছেন

এক সময়ে মাদকের নেশায় ডুবে যান। ফলে তাকে ১৯৯৬ সালে প্রায় ৫ মাস কারাগারে থাকতে হয়েছে।

ডেবিড ক্রসবি ১৯৮৭ সালে জান ড্যান্সকে বিয়ে করেন। তাদের এক পুত্রসন্তান রয়েছে বলে জানা গেছে।

এমএমএফ/এমএস