অর্থনীতি

বাণিজ্যমেলায় নাভানা ফার্নিচারে বিশেষ ছাড়

খরা কাটিয়ে জমে উঠছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৭তম আসর। দিনে দিনে বাড়ছে ক্রেতা ও দর্শনার্থীদের সংখ্যা। মেলা উপলক্ষে বিভিন্ন স্টলে চলছে বাহারি অফার। এদিকে নাভানা ফার্নিচারে চলছে বিশেষ ছাড়। এতে ফার্নিচারের স্টলটিতে ভিড় করছেন ক্রেতারা।

Advertisement

বুধবার (১৮ জানুয়ারি) বিকেলে বাণিজ্যমেলায় নাভানা ফার্নিচারের স্টলে গিয়ে এমন চিত্র দেখা যায়।

জানা যায়, মেলায় নাভানা ফার্নিচার বিভিন্ন পণ্যে ১০-১৫ শতাংশ ছাড় দিয়েছে। ছাড় দিয়ে এসব পণ্যের মধ্যে এক্সক্লুসিভ বেড ৬২ হাজার ৩৩৯ টাকা, বেড সাইড কেবিনেট ১১ হাজার ৩৮৪ টাকা, ফুল ফ্রেম ড্রেসিং টেবিল ২১ হাজার ৪৮৯ টাকা, কমার্শিয়াল ডাবল সোফা ৩৫ হাজার ৩৪ টাকা, সেন্টার টেবিল ২৬ হাজার ৮৬৪ টাকা, শোকেস ৭১ হাজার ৩৬৯ টাকা, কফি টেবিল ১৮ হাজার ২৬৪ টাকা, লবি চেয়ার ১৬ হাজার ১২৫ টাকা বিক্রি হচ্ছে।

আরও পড়ুন: বাণিজ্যমেলায় হাতিল ফার্নিচারে আকর্ষণীয় ছাড়

Advertisement

মেহেরাব ভূঁইয়া নামে এক ক্রেতা বলেন, বাণিজ্যমেলায় সবসময় পরিবার নিয়ে আসা হলেও এবারের মেলায় আমি একাই এসেছি। মেলায় ফার্নিচারের শোরুমগুলোতে ঘুরে ঘুরে বেড দেখছি। মায়ের বেডটি পুরোনো হয়ে গেছে। তাই ভাবছি নাভানা থেকে একটি বেড কিনবো।

আরও পড়ুন: বাণিজ্যমেলায় হাইটেকের ফার্নিচারে ১৫ শতাংশ ছাড়

তারিক ও বর্ষা নামে এক দম্পতি বলেন, আমরা বাণিজ্যমেলার জমজমাট আয়োজন উপভোগ করছি। মেলার ফার্নিচার শোরুমগুলো খুবই আকর্ষণীয় ও মনোমুগ্ধকর। আমাদের স্মৃতিচারণের জন্য অনেকগুলো ছবিও তুলেছি। নাভানা শোরুমে আসার ফুল ফ্রেম ড্রেসিং টেবিলটি অনেক পছন্দ হয়েছে। ভবিষ্যতে এরকম ডিজাইনের ড্রেসিং টেবিল কেনার ইচ্ছা রয়েছে।

আরও পড়ুন: বাণিজ্যমেলায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা

Advertisement

নাভানা ফার্নিচারের শোরুম ম্যানেজার ফারজানা হক জানান, আমাদের এখানে প্রচুর দর্শনার্থী প্রতিদিন ভিড় করছেন। অনেকেই ফার্নিচারের দর-দাম করছেন। তবে ঢাকার আগারগাঁওয়ে ক্রেতাদের যেমন সাড়া পেয়েছি, পূর্বাচলে সেরকম পাচ্ছি না।

তিনি আরও বলেন, আমাদের প্রতিটি ফার্নিচার ক্রেতাদের অনেক পছন্দের। তাই অনেক ক্রেতা ও দর্শনার্থীরা আমাদের ফার্নিচারের শোরুমে আসছেন।

এবারের মেলায় বাংলাদেশ ছাড়াও ভারত, হংকং, তুরস্ক, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, পাকিস্তান, থাইল্যান্ড, নেপালসহ ১২টি দেশের ব্যবসায়ীরা তাদের পণ্য নিয়ে হাজির হয়েছেন। মেলায় ১৭টি বিদেশি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেলায় দেশ-বিদেশের মোট ৩৩১টি স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন রয়েছে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে বাণিজ্যমেলা। এবারে মেলার প্রবেশমূল্য প্রাপ্ত বয়স্কদের জন্য ৪০ টাকা ও অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। অনলাইনে ৫০ শতাংশ ডিসকাউন্টে মেলার টিকিট কেনা যাবে।

রাশেদুল ইসলাম রাজু/আরএডি/জেআইএম