গণমাধ্যম

এলডিডিপি জার্নালিস্ট অ্যাওয়ার্ড পেলেন জাগো নিউজের রাসেল

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তর বাস্তবায়নাধীন ‘প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি)’ আওতায় প্রাণিসম্পদ খাতের সম্ভাবনা ও করণীয় বিষয়ে গবেষণাধর্মী প্রতিবেদন প্রণয়নের জন্য অনলাইন মিডিয়া ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছেন জাগো নিউজের নিজস্ব প্রতিবেদক ইসমাইল হোসাইন রাসেল।

Advertisement

অনলাইন ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্তরা হলেন— বার্তা২৪.কমের তরিকুল ইসলাম সুমন, ঢাকা পোস্টের শাহাদাত হোসেন রাকিব।

বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর সিরডাপ মিলনায়তনে বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

প্রিন্ট ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্তরা হলেন— দৈনিক ইত্তেফাকের এমএ জলিল মুন্না রায়হান, ভোরের ডাকের বায়েজীদ মুন্সী, দেশ রূপান্তরের উম্মুল ওয়ারা সুইটি, দৈনিক আমার সংবাদের বেলাল হোসেন, জনকণ্ঠের বিকাশ নারায়ণ দত্ত।

Advertisement

ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্তরা হলেন— চ্যানেল২৪ এর ফয়জুল সিদ্দিকী, আরটিভির সেলিম মালিক, ডিবিসির ইউসুফ আলী।

এর আগে নির্বাচন বিষয়ক প্রতিবেদনের জন্য ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের (ডিআই) ফেলোশিপ ও শিয়া সম্প্রদায় নিয়ে করা প্রতিবেদনের জন্য মাইনোরিটি অ্যালায়েন্স ইন্টারন্যাশনালের অ্যাওয়ার্ড অর্জন করেন ইসমাইল হোসাইন রাসেল।

আরও পড়ুন>> এলডিডিপি জার্নালিস্ট ফেলোশিপ পেলেন জাগোনিউজের রাসেল

শিক্ষাগত জীবনে স্টামফোর্ড ইউনিভার্সিটি থেকে সাংবাদিকতায় অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন রাসেল। পেশাগত জীবনে তিনি কাজ করেছেন বাংলামেইল২৪.কম, দৈনিক আমাদের অর্থনীতি, আমাদের নতুন সময়, দৈনিক আমার দিন ও বার্তা২৪.কম-এ।

Advertisement

সাংগঠনিকভাবে পেশাদার সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী সদস্য, সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) কার্যনির্বাহী সদস্য তিনি। এছাড়া ক্লাইমেট চেইঞ্জ জার্নালিস্ট ফোরামের দপ্তর সম্পাদক, ফিশারিজ অ্যান্ড লাইভস্টক জার্নালিস্টস ফোরামের (এফএলজেএফ) স্থায়ী সদস্য।

এর আগে বাংলাদেশ সরকার ও বিশ্বব্যাংকের অর্থায়নে পরিচালিত এবং প্রাণিসম্পদ অধিদপ্তর বাস্তবায়নাধীন প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) আওতায় জাগোনিউজের নিজস্ব প্রতিবেদক ইসমাইল হোসাইন রাসেলসহ দেশের ২১জন গণমাধ্যমকর্মীকে ‘এলডিডিপি জার্নালিস্ট ফেলোশিপ’ দেওয়া হয়। জার্নালিস্ট ফেলোশিপ প্রোগ্রামটি আয়োজনের সার্বিক দায়িত্ব পালন করেছে বেসরকারি গবেষণামূলক প্রতিষ্ঠান ‘পরিপ্রেক্ষিত’।

আইএইচআর/এমএএইচ/এমএস