অর্থনীতি

বাণিজ্যমেলায় প্রাণের ফ্রোজেন ফুড কিনতে ক্রেতাদের ভিড়

চলছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৭তম আসর। এবারও প্রাণ-আরএফএল গ্রুপ নানান পণ্যের পসরা নিয়ে সাজিয়েছে প্যাভিলিয়ন। মেলায় প্রাণ আটটি প্যাভিলিয়ন ও স্টলে ৮০০ ধরনের পণ্য প্রদর্শন করছে। সেগুলোর মধ্যে প্রাণের ঝটপট ব্র্যান্ডের ফ্রোজেন ফুড কিনতে ভিড় জমাচ্ছেন ক্রেতারা।

Advertisement

রোববার (১৫ জানুয়ারি) দুপুরে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় প্রাণের প্যাভিলিয়নে সরেজমিনে গিয়ে এমন চিত্র চোখে পড়ে।

জানা যায়, মেলা উপলক্ষে প্রাণের প্যাভিলিয়নগুলোতে দর্শনার্থীদের জন্য প্রায় সব পণ্যেই দেওয়া হচ্ছে মূল্যছাড় ও অফার। ফ্রোজেন ফুডসে চলছে তিনটি অফার। সেগুলো হলো আড্ডা অফার ৩৫০ টাকা, গল্প অফার ৪৭৫ টাকা ও ফান অফার ৭৯০ টাকা। এছাড়া বিশেষ ছাড় দিয়ে দেশি পরোটা ফ্যামিলি প্যাক ২২০ টাকা, চিকেন মিনি সমুচা ১৮০ টাকা, চিকেন মিনি স্প্রিং রোল ১৭০ টাকা, চিকেন মিট বল ১৭০ টাকা, ডাল পুরি ১২০ টাকা, ভেজিটেবল শিঙাড়া ১০০ টাকা, ভেজিটেবল সমুচা ১২০ টাকা, চিকেন শামি কাবাব বিক্রি হচ্ছে ২০০ টাকায়।

আরও পড়ুন: বিশাল আয়োজনে বাণিজ্যমেলায় প্রাণ 

Advertisement

শিউলি আক্তার নামে এক ক্রেতা জানান, পরিবার নিয়ে ঘুরতে ও কেনাকাটা করতে এসেছেন মেলায়। প্রাণের ফ্রোজেন ফুড দেখে অবাক! পরিবারের নাস্তার জন্য চারটি মিট বল কিনেছি।

অনয় সাহা নামে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী জানান, মেলায় বন্ধুদের সঙ্গে এসেছি। ফ্রোজেন ফুডস-এ দেশি পরোটার ফ্যামিলি প্যাক কিনলাম।

আরও পড়ুন: বাণিজ্যমেলায় ভিশনের পণ্যে ১০ শতাংশ ছাড়, ক্রেতাদের ভিড় 

প্যাভিলিয়নটির ইনচার্জ মো. সাঈদ জানান, প্রাণের ফ্রোজেন ফুডসের প্রতি আশার চেয়ে ক্রেতাদের বেশি সাড়া পাচ্ছি। বড় তিনটি অফারের মধ্যে গল্প অফারটি ক্রেতারা বেশি গ্রহণ করছেন।

Advertisement

তিনি আরও জানান, গত দুদিন ছুটি থাকায় আমরা বিশ্রাম নেওয়ারও সুযোগ হয়নি। আজ মেলায় ক্রেতাদের চাপ কম থাকলেও প্রাণের ফ্রোজেন ফুডসের চাহিদা কমেনি।

আরও পড়ুন: ভোজন রসিকদের পছন্দের শীর্ষে মিঠাই

এবারের মেলায় বাংলাদেশ ছাড়াও ভারত, হংকং, তুরস্ক, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, পাকিস্তান, থাইল্যান্ড, নেপালসহ ১২টি দেশের ব্যবসায়ীরা তাদের পণ্য নিয়ে হাজির হয়েছেন।

মেলায় ১৭টি বিদেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। মেলায় দেশ-বিদেশের মোট ৩৩১টি স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন রয়েছে। গতবার এই সংখ্যা ছিল ২২৫টি।

রাশেদুল ইসলাম রাজু/এমএইচআর/জিকেএস