অর্থনীতি

বাণিজ্যমেলায় ১০ শতাংশ ছাড়ে ওয়ালটনের পণ্য বিক্রি

বর্ণিল সাজে সেজেছে নারায়ণগঞ্জের রূপগঞ্জের পূর্বাচলে স্থায়ী ভেন্যুতে বসা ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৭তম আসর। প্রথম কয়েক দিন কিছুটা অগোছালো থাকলেও গত কয়েকদিন ধরে জমে উঠতে শুরু করেছে মেলা। প্রতিদিনই বাড়ছে দর্শনার্থীর সংখ্যা। এদিকে মেলা উপলক্ষে ওয়ালটনের পণ্যে ছাড় দেওয়ায় প্যাভিলিয়নটিতে ভিড় করছেন ক্রেতারা।

Advertisement

রোববার (১৫ জানুয়ারি) দুপুরে মেলায় ওয়ালটনের প্যাভিলিয়নে গিয়ে এমন চিত্র দেখা যায়।

জানা যায়, মেলা উপলক্ষে ১০ শতাংশ ছাড়ে ওয়ালটনের পণ্যগুলো বিক্রি করা হচ্ছে। এগুলোর মধ্যে ৫০ লিটার ধারণ ক্ষমতার গিজার ১৪ হাজার ৯৯০ টাকা, ২৫ লিটার ধারণ ক্ষমতার ওভেনের ১৬ হাজার চারশ টাকা, মাল্টি কুকার তিন হাজার ৫৯০ টাকা, ডিজিটাল চুলা ১৪ হাজার ৫৯০ টাকা, ইনফ্রারেড কুকার চার হাজার একশ টাকা, ইলেকট্রিক কেটলি দুই হাজার আটশ টাকা, ৮৫০ ওয়াট ব্লেন্ডার চার হাজার ৭৫০ টাকা, আয়রন মেশিন পাঁচ হাজার ৫৫০ টাকা, মোবাইলফোন ১০ হাজার ৯৯০ টাকা থেকে ২৮ হাজার তিনশ টাকা, এসি ৩৮ হাজার পাঁচশ টাকা থেকে এক লাখ ৯৫ হাজার টাকা, টেলিভিশন ১৪ হাজার নয়শ টাকা থেকে এক লাখ ১০ হাজার টাকা, ফ্রিজ ১৪ হাজার ৯৯০ টাকা থেকে এক লাখ ১১ হাজার ৯৯০ টাকা, ল্যাপটপ ৩৯ হাজার ৫৫০ টাকা থেকে এক লাখ ৩৭ হাজার ৭৮০ টাকায় বিক্রি হচ্ছে।

আরও পড়ুন: বাণিজ্যমেলায় হাইটেকের ফার্নিচারে ১৫ শতাংশ ছাড়

Advertisement

ওয়ালটনের এসি কিনতে আসা আরিফ হোসেন নামে এক ক্রেতা বলেন, ওয়ালটনের প্রত্যেকটি পণ্য খুবই ভালোমানের। সেজন্য আমি সবসময় ওয়ালটনের পণ্যগুলো বেশি ব্যবহার করে থাকি। মেলায় দেখলাম ১০ শতাংশ ছাড়ে বিভিন্ন পণ্য বিক্রি হচ্ছে। তাই এখান থেকে একটি এসি কিনে ফেললাম।

তানিশা আক্তার নামে আরেক ক্রেতা বলেন, ওয়ালটন নিজের দেশের পণ্য। তাই এই পণ্য ব্যবহার করার চেষ্টা করি। মেলায় পছন্দ করা পণ্য নিকটস্থ শোরুম থেকে নেওয়া যাবে, তাই একটি ওয়াশিং মেশিন কিনলাম।

আরও পড়ুন: বাণিজ্যমেলায় ১৩০ টাকায় মিলছে ক্রোকারিজ পণ্য

প্যাভিলিয়নটির ইনচার্জ তানভীর আহমেদ বলেন, এবারের মেলায় বিভিন্ন ইলেকট্রনিক্স পণ্যের পাশাপাশি নতুন কিছু পণ্য নিয়ে হাজির হয়েছি। এসব পণ্যের প্রতি ক্রেতারা ভালো সাড়া পাচ্ছি। তবে এখানে যাতায়াত ব্যবস্থা খারাপ থাকায় ক্রেতাদের সুবিধার কথা চিন্তা করে ওয়ালটনের নিকটস্থ শোরুম থেকে এসব পণ্য সংগ্রহ করার ব্যবস্থা করা হয়েছে। আশা করছি, গতবারের চেয়ে এবার বেশি বিক্রি হবে।

Advertisement

আরও পড়ুন: নাবিস্কো বিস্কুটে ১০ শতাংশ ছাড়, ক্রেতাদের ভিড়

এবারের মেলায় বাংলাদেশ ছাড়াও ভারত, হংকং, তুরস্ক, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, পাকিস্তান, থাইল্যান্ড, নেপালসহ ১২টি দেশের ব্যবসায়ীরা তাদের পণ্য নিয়ে হাজির হয়েছেন। মেলায় ১৭টি বিদেশি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেলায় দেশ-বিদেশের মোট ৩৩১টি স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন রয়েছে।

রাশেদুল ইসলাম রাজু/আরএডি/জিকেএস