আন্তর্জাতিক

নেপালে বিধ্বস্ত প্লেনে ছিল ১৫ বিদেশি যাত্রী

নেপালে অভ্যন্তরীণ রুটে বিধ্বস্ত প্লেনে স্থানীয়দের পাশাপাশি ১৫ বিদেশি নাগরিক রয়েছেন। তাদের মধ্যে পাঁচজন ভারতের, চারজন রাশিয়ান, একজন আইরিশ, দুইজন দক্ষিণ কোরিয়ার, একজন অস্ট্রেলিয়ার, একজন ফ্রান্সের ও একজন আর্জেন্টিনার নাগরিক। রোববার (১৫ জানুয়ারি) এয়ারলাইন্সের মুখপাত্র সুদর্শন বারতৌলা এ তথ্য নিশ্চিত করেছেন।

Advertisement

এর আগে নেপালের কাঠমান্ডু থেকে পোখারার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া ইয়েতি এয়ারলাইন্সের একটি এটিআর-৭২ প্লেন বিধ্বস্ত হয়। মর্মান্তিক এই দুর্ঘটনায় এখন পর্যন্ত ৪০ জনের মৃত্যু নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

আরও পড়ুন> ইউএস-বাংলা ট্র্যাজেডির পর এটাই নেপালে ভয়াবহ প্লেন দুর্ঘটনা

সুদর্শন বারতৌলা কাঠমান্ডু পোস্টকে জানিয়েছেন, বিধ্বস্ত হওয়া প্লেনটিতে মোট ৬৮ জন যাত্রী ও চারজন ক্রু সদস্য ছিলেন।

Advertisement

নেপালের সিভিল এভিয়েশনের মুখপাত্র জগন্নাথ নিরাউলা জানান, ৭২ জন আরোহী নিয়ে উড্ডয়ন করেছিল বিমানটি। পাহাড়ি এলাকা হলেও দুর্ঘটনার সময় আকাশ পরিষ্কার ছিল। তাহলে কেন এমন দুর্ঘটনা ঘটলো সেটি নিয়ে তৈরি হয়েছে সংশয়।

আরও পড়ুন> নেপালে প্লেন বিধ্বস্ত: ২১ আরোহীর মরদেহ উদ্ধার

এদিকে, কাঠমান্ডু পোস্টের খবরে বলা হয়েছে, দুর্ঘটনায় নিহত ২৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার কাজে অংশ নিয়েছেন দেশটির সেনা সদস্যরাও।

আরও পড়ুন> ৭২ আরোহী নিয়ে নেপালে প্লেন বিধ্বস্ত, নিহত ৪০

Advertisement

এক বিবৃতিতে দেশটির সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ জানিয়েছে, রোববার (১৫ জানুয়ারি) স্থানীয় সময় সকাল ১০টা ৫০ মিনিট পর্যন্ত সংযোগ ছিল প্লেনটির। এরপর এটি বিধ্বস্ত হয়। ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটরাডার ২৪ বলছে, প্লেনটি ১৫ বছরের পুরোনো ছিল।

এমএসএম