অর্থনীতি

বাণিজ্যমেলায় নাবিস্কো বিস্কুটে ১০ শতাংশ ছাড়, ক্রেতাদের ভিড়

বাণিজ্যমেলায় নাবিস্কো বিস্কুটের স্টলে চলছে ১০ শতাংশ ছাড়। এতে ক্রেতারা ভিড় করছেন সেখানে। তারা নাবিস্কো বিস্কুটের বিশেষ প্যাকেজ কিনছেন। বিস্কুটভর্তি ছোট-বড় টিন, কার্টন ও বালতি নিচ্ছেন।

Advertisement

শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে ছুটির দিনে নাবিস্কোর স্টলে বেশ ভিড় দেখা যায়। খোঁজ নিয়ে জানা যায়, ছাড়ের কারণে স্টলে হঠাৎ ভিড় বেড়েছে। বিক্রেতারা জানান, মেলায় নাবিস্কো বিস্কুটের তিনটি অফার চলছে। সেগুলো হলো- ‘নাবিস্কো রকমারি প্যাকেজ’, ‘নাবিস্কো টক ঝাল মিষ্টি’ ও ‘নাবিস্কো ইত্যাদি’। রকমারি প্যাকেজের দাম ৪০০ টাকা। টক ঝাল মিষ্টি প্যাকেজ ৩৫০ টাকা এবং ইত্যাদি প্যাকেজ ৩০০ টাকা।

স্টল থেকে রকমারি প্যাকেজ কিনেছেন শহীদুল আলম নামে এক ক্রেতা। তিনি জাগো নিউজকে বলেন, ‘নাবিস্কোর এ বিস্কুটগুলো এখন সচরাচর সব জায়গায় পাওয়া যায় না। এগুলো বেশ স্বাস্থ্যসম্মত মনে হয়। রকমারি প্যাকেজের বিস্কুট কিনলাম।’

আরও পড়ুন: বাণিজ্যমেলায় কীভাবে যাবেন, বিআরটিসি বাস ভাড়া কত?

Advertisement

আরিফুল ইসলাম নামে আরেক ক্রেতা বলেন, ‘ছোটবেলায় এ বিস্কুট অনেক খেতাম। বাণিজ্যমেলায় নাবিস্কো স্টলের সামনে আসতেই সেই স্মৃতি মনে পড়ে গেলো। তাই স্টলটিতে প্রবেশ না করে পারলাম না।’

নাবিস্কোর স্টলের ইনচার্জ পুষ্প কান্ত পাল জাগো নিউজকে বলেন, ‘এবারের মেলায় তেমন বেচাকেনা হয়নি। আজ ছুটির দিন হওয়ায় ক্রেতাদের ভিড় বেশি। ছাড় চলায় ক্রেতাদের আগ্রহ কিছুটা বেড়েছে। আশা করছি, বাকি দিনগুলোতে ক্রেতাদের আরও ভালো সাড়া পাবো।’

গত ১ জানুয়ারি বাণিজ্যমেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথম দু-তিনদিনে অনেক স্টলই অসম্পূর্ণ ছিল। তবে এখন সব স্টলই পুরোদমে চালু হয়েছে। ক্রেতা-দর্শনার্থীদের ভিড়ও বেড়েছে। সাপ্তাহিক ছুটির দিনে ভিড় কিছুটা বেশি দেখা যাচ্ছে।

আরও পড়ুন: বাণিজ্যমেলায় প্রতিবন্ধী ব্যক্তিদের তৈরি পণ্যের স্টলে ক্রেতাদের ভিড়

Advertisement

এবারের মেলায় বাংলাদেশ ছাড়াও ভারত, হংকং, তুরস্ক, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, পাকিস্তান, থাইল্যান্ড, নেপালসহ ১২ দেশের ব্যবসায়ীরা স্টল বসিয়েছেন। মেলায় ১৭টি বিদেশি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। দেশ-বিদেশের মোট ৩৩১টি স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন রয়েছে।

প্রতিদিন সকাল ১০টা থেকে মেলা শুরু হয়ে চলে রাত ৯টা পর্যন্ত। তবে শুক্র ও শনিবার সরকারি ছুটির দিনে রাত ১০টা পর্যন্ত চলছে বাণিজ্যমেলা। এবার মেলার প্রবেশমূল্য প্রাপ্তবয়স্কদের জন্য ৪০ টাকা ও অপ্রাপ্তবয়স্কদের জন্য ২০ টাকা। অনলাইনে ৫০ শতাংশ ডিসকাউন্টে মেলার টিকিট কেনা যাচ্ছে।

রাশেদুল ইসলাম রাজু/এএএইচ/এএসএম