দেশজুড়ে

‘আত্মীয় পরিচয়ে’ হাসপাতাল থেকে নবজাতক চুরি, পরে উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়ায় সরকারি হাসপাতাল থেকে চুরি হওয়া তিনদিনের এক নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সন্ধ্যায় সদর উপজেলার নাটাই দক্ষিণ ইউনিয়নের সিন্ধুরা গ্রাম থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

Advertisement

এ ঘটনায় তানিয়া (২৩) নামের এক নারীকে আটক করেছে পুলিশ। তানিয়া ওই এলাকার নিয়াজ আহাম্মদ লিটনের স্ত্রী।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম জাগো নিউজকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: ঠিকমতো পড়াশোনা করলে চাকরি দেবো: আইনমন্ত্রী

Advertisement

হাসপাতাল, নবজাতকের স্বজন ও পুলিশ সূত্র জানায়, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার তালশহর পূর্ব ইউনিয়নের ফরিদ মিয়ার স্ত্রী রেখা আক্তার (২৭) তিনদিন আগে জেলা সদর হাসপাতালে একটি ছেলে সন্তান জন্ম দেন। বৃহস্পতিবার দুপুরে হাসপাতালে গাইনি ওয়ার্ডে এসে এক নারী নিজেকে রেখা আক্তারের আত্মীয় দাবি করেন। এসময় রেখার পাশে থাকা তার দাদিকে ওই নারী ৫০০ টাকা দিয়ে ফল আনতে বলেন। তিনি শিশুটিকে ‘ডাক্তার দেখাতে হবে’ বলে কোলে নেন। রেখার ১১ বছরের এক বোনসহ নবজাতককে নিয়ে হাসপাতাল থেকে বের হয়ে যান ওই নারী।

আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীদের ফেসবুক প্রোফাইলে ‘উদীয়মান সূর্য’

হাসপাতাল থেকে বের হয়ে সেই নারী প্রথমে সোনার একটি আংটি ১৫ হাজার টাকায় বিক্রি করে রেখার বোনের কাছে দেন। সেখান থেকে প্রথমে কুমারশীল মোড় আমিন কমপ্লেক্সে এক শিশু চিকিৎসকের চেম্বারে যান। কিন্তু সিরিয়াল না পেয়ে আরেক শিশু চিকিৎসকের চেম্বারের যান। ওই হাসপাতালে রেখার বোন টয়লেটে গেলে এই সুযোগে নবজাতকটিকে নিয়ে পালিয়ে যান ওই নারী।

আরও পড়ুন: ৭ বছর পর লাশ হয়ে মায়ের বুকে ফিরলেন প্রবাসী

Advertisement

ওসি মোহাম্মদ এমরানুল বলেন, খবর পেয়ে আমরা হাসপাতালে গিয়ে সিসি ক্যামেরার ফুটেজ দেখি। এরপর বিভিন্ন জায়গায় শিশুটিকে উদ্ধার করতে অভিযান পরিচালনা করা হয়। সন্ধ্যায় তথ্য ও প্রযুক্তির মাধ্যমে সদর উপজেলার সিন্দুরা গ্রামে অভিযান চালিয়ে শিশুটিসহ তানিয়া নামের এক নারীকে আটক করে থানায় নিয়ে আসা হয়।

ওসি আরও জানান, উদ্ধার নবজাতককে বাবা-মায়ের জিম্মায় দেওয়া হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আবুল হাসনাত মো. রাফি/এসআর/জেআইএম