বিনোদন

শীতে অসুস্থ থাকায় আদালতে যাননি পরীমনি, সাক্ষ্য ৬ মার্চ

শ্লীলতাহানির অভিযোগে করা মামলায় ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ ও তুহিন সিদ্দিকী অমিসহ তিনজনের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে যাননি মামলার বাদী চিত্রনায়িকা পরীমনি।

Advertisement

বুধবার (১১ জানুয়ারি) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৯ এর বিচারক হেমায়েত উদ্দিনের আদালতে মামলার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। প্রচণ্ড শীতে অসুস্থ থাকায় এদিন আদালতে উপস্থিত হননি চিত্রনায়িকা পরীমনি। এজন্য তার আইনজীবী নীলাঞ্জনা রিফাত সুরভি সময়ের আবেদন দাখিল করেন। ওই আবেদনে তিনি অসুস্থ থাকার কথা উল্লেখ করেছেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ৬ মার্চ পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেন।

আরও পড়ুন>>পরীমনিকে ধর্ষণ-হত্যাচেষ্টা: নাসির-অমির বিরুদ্ধে চার্জশিট গ্রহণ)

এর আগে ২০২২ সালের ২৯ নভেম্বর সকালে পরীমনি তার স্বামী রাজকে নিয়ে আদালতে উপস্থিত হন। এসময় আসামি অমি ও শহিদুল হাজিরা দেন। তবে, অসুস্থ থাকায় নাসির উদ্দিন সময়ের আবেদন করেন। দুই আসামির উপস্থিতিতে পরীমনির সাক্ষ্যগ্রহণ শুরু হয়। এরপর আদালত পরীমনির আংশিক জবানবন্দি রেকর্ড করেন। তবে, জবানবন্দি শেষ না হওয়ায় আদালত পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ১১ জানুয়ারি দিন ধার্য করেন।

Advertisement

আরও পড়ুন>> পরীমনির বিরুদ্ধে ব্যবসায়ী নাসিরের মামলার প্রতিবেদন ১২ মার্চ 

একই বছরের ১৯ এপ্রিল নাসির ও অমির পক্ষে তাদের আইনজীবী এ মামলার দায় থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন। অন্যদিকে, বাদীপক্ষ অব্যাহতির আবেদনের বিরোধিতা করেন। এছাড়া রাষ্ট্রপক্ষ অভিযোগ গঠনের পক্ষে শুনানি করেন। এরপর গত ১৮ মে আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন।

আরও পড়ুন>> নাসিরের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে পরীমনি 

২০২১ সালের ১৪ জুন ধর্ষণচেষ্টা ও হত্যাচেষ্টার অভিযোগে নাসির উদ্দিন মাহমুদ ও তার বন্ধু অমির নাম উল্লেখ করে এবং চারজনকে অজ্ঞাত আসামি করে সাভার থানায় মামলা করেন পরীমনি। তদন্ত শেষে ওই বছরের ৬ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা কামাল হোসেন আদালতে নাসিরসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন এবং ১৩ ডিসেম্বর ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৯ এর বিচারক হেমায়েত উদ্দিন এ মামলার অভিযোগপত্র গ্রহণ করেন।

Advertisement

জেএ/এমএএইচ/জিকেএস