দেশজুড়ে

ইভিএমকে বিতর্কিত করার চেষ্টা করছেন জাপা প্রার্থী

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা ইভিএমকে বিতর্কিত করার চেষ্টা করছেন বলে মন্তব্য করেছেন রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন।

Advertisement

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় রসিক নির্বাচনের লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ ভোটকেন্দ্র পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন।

ইভিএমের ত্রুটির কারণে প্রথম দফায় ভোট দিতে পারেননি, জাতীয় পার্টির প্রার্থী মোস্তফার এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে রিটার্নিং কর্মকর্তা বলেন, তার এমন অভিযোগ জানার পর প্রিজাইডিং কর্মকর্তার সঙ্গে কথা বলেছি। সেখানে ইভিএমের কোনো ত্রুটি ছিল না। একজন ভোটার ভোট দিচ্ছিলেন। তাকে একটু অপেক্ষা করতে বলা হয়েছিল। কিন্তু তিনি তা না করে ইভিএম ও নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা করছেন।

ইভিএমের কোনো ত্রুটি নেই উল্লেখ করে আব্দুল বাতেন বলেন, কিছু ভোটারের হাতের আঙুল পরিষ্কার না থাকায় ফিঙ্গার প্রিন্ট মিলছে না। হাত পরিষ্কার করার নির্দেশ দেওয়া হচ্ছে।

Advertisement

এর আগে সকাল ৯টায় আলমনগর কলেজ রোড সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিতে আসেন জাতীয় পার্টির মেয়র পদপ্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা।

এসময় ইভিএমে ত্রুটির কথা জানিয়ে তিনি বলেন, ইভিএমের ত্রুটির কারণে প্রথম দফায় ভোট দিতে পারিনি। দ্বিতীয়বারের চেষ্টায় ভোট দিয়েছি। যারা ইভিএমে ভোট দেয়নি প্রত্যন্ত এলাকায় তাদের কী হবে? এক্ষেত্রে ভোট কাস্টিং কম হবে। ভোট কাস্ট কম হলে আমার জন্যই ক্ষতি।

এসময় প্রতিটি কেন্দ্রে একজন করে বিশেষজ্ঞ থাকা উচিত বলে উল্লেখ করেন সদ্য সাবেক এই মেয়র।

জিতু কবীর/এমআরআর/এএসএম

Advertisement