জোকস

আজকের কৌতুক: বেশি খরচে বিয়ে করার সুবিধা

বেশি খরচে বিয়ে করার সুবিধাএক লোক বিবাহ বিচ্ছেদ করতে উকিলের কাছে গেল। উকিল মামলার জন্য দশ হাজার টাকা দাবি করলেন—লোকটি বললো: বিয়ের সময় পুরোহিত নিয়েছিল মাত্র একশ টাকা। এখন দেখছি সস্তার তিন অবস্থা!

Advertisement

****

স্ত্রীর সঙ্গে শপিংয়ে গেলে যা হয় ট্যাক্সি ঠিক করছেন এক ভদ্রমহিলা।ভদ্রমহিলা: এই ট্যাক্সি, যাবে?ট্যাক্সি ড্রাইভার: কোথায়?ভদ্রমহিলা: মার্কেটে। তুমি বাইরে অপেক্ষা করবে। কেনাকাটা শেষ হলে তোমাকে নিয়েই ফিরে আসব। চিন্তা করো না, তোমাকে টাকা বাড়িয়ে দেব।ট্যাক্সি ড্রাইভার: আপনার সঙ্গে কি আপনার স্বামীও যাবেন?ভদ্রমহিলা: হ্যাঁ। কিন্তু কেন?ট্যাক্সি ড্রাইভার: তাহলে ভাড়া বেশি দিতে হবে।ভদ্রমহিলা: কেন?ট্যাক্সি ড্রাইভার: কারণ তাহলে আমাকে যাওয়ার সময় ব্যাংকের সামনে এবং ফেরার সময় হাসপাতালের সামনেও অপেক্ষা করতে হবে!

****

Advertisement

আমি সব জানিশিক্ষক: তুমি তো দেখছি কিছুই পারো না। শোনো কাউকে বলবে না যে তুমি কিছু জানো না। বলবে তুমি সব জানো। মনে থাকবে তো?বল্টু: হ্যাঁ, স্যার।বল্টু বাড়িতে ফিরল। ফিরেই মা-কে সামনে পেল।বল্টু: মা আমি সব জানি।মা: আরে ধুর বোকা। তোর পাশের বাড়ির আঙ্কেল তো শুধু চা খেতে এখানে আসেন। এর বেশি কিছু না। এই নে ১০০ টাকা। মুখ বন্ধ রাখিস।বল্টু তো অবাক! পরে বড় দিদির সামনে এসে দাঁড়াল।বল্টু: দিদি, আমি সব জানি।দিদি: বাঁদর ছেলে কোথাকার! তোর রাজুদা শুধু পরীক্ষার সাজেশন নেওয়ার জন্য আসে। এর বেশি কিছু না। এই নে ২০০ টাকা। কাউকে কিছু বলবি না।বল্টু এবার বৌদির কাছে গেল।বল্টু: বৌদি, আমি সব জানি।বৌদি: এক চড় দেব। সব জানিস যখন মুখ খুলিস কেন? এই নে ৫০০ টাকা, মুখ খুলবি না।বল্টু তো খুশিতে আত্মহারা।তারপর বল্টু তার বাড়ির প্রতিবেশীর কাছে গেল।বল্টু: কাকু কাকু আমি সব জানিপ্রতিবেশী: (অশ্রুসিক্ত হয়ে) সব জানিস যখন তাহলে আর কাকু বলে ডাকছিস কেন? আয় খোকা,আমার বুকে আয়।

কেএসকে/এএসএম