লাইফস্টাইল

২০২২ সালে গুগলে সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে যে রেসিপি

গুগলে খুঁজলে পাওয়া যায় না এমন কোনো তথ্য হয়তো নেই! বর্তমানে মুঠোফোনে ইন্টারনেট অ্যাক্সেস থাকলেই সব ধরনের প্রশ্নের উত্তর খুঁজে বের করা যায়। যারা রান্না করতে ভালোবাসেন আবার তেমন রান্না পারেন না তারা উভয়ই কিন্তু গুগলে নানা রেসিপির সন্ধান করেন।

Advertisement

সমীক্ষকরা জানাচ্ছেন, চলতি বছর সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে পনির পাসান্দ নামের রেসিপি। এছাড়া এই তালিকায় আরও আছে মোদক, চিকেন স্যুপ, পিৎজা মার্গারিটার মতো রিসেপিগুলোও।

পনির পাসান্দের রেসিপি জেনে নিন-

উপকরণ

Advertisement

১. পনির ২০০ গ্রাম ২. তেল ২ টেবিল চামচ ৩. টমেটো পিউরি টেবিল ২ চামচ ৪. চিনি আধা টেবিল চামচ ৫. জিরার গুঁড়া ১ চামচ ৬. ক্যাপসিকাম কুঁচি ১টি ৭. রসুন বাটা ১ চামচ ৮. গরম মসলার গুঁড়া আধা চা চামচ৯. লাল মরিচের গুঁড়া আধা চা চামচ ও১০. লবণ পরিমাণমতো।

পদ্ধতি

পনির পাসান্দ তৈরি করতে প্রথমে একটি ফ্রাই প্যানে তেল গরম করে নিন। এতে রসুন বাটা দিয়ে একে একে লবণ, চিনি, মরিচের গুঁড়া, জিরার গুঁড়া ও গরম মসলা দিয়ে কষাতে থাকুন। হালকা আঁচে রান্না করুন, না হলে পুড়ে যেতে পারে।

কষানো হয়ে গেলে তার মধ্যে ক্যাপসিকাম দিয়ে মাঝারি আঁচে রান্না করুন। কয়েক মিনিট রান্না হওয়ার পর তার মধ্যে পনিরের টুকরো মিশিয়ে দিন। এবার মাইক্রোওয়েভে একটি পাত্রে সব উপকরণ ঢেলে দিন।

Advertisement

৩-৪ মিনিট রান্না করে ৫ মিনিট রান্না হওয়ার পর নামিয়ে নিন। উপর থেকে ধনেপাতা কুঁচি ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন। রুটি, পরোটা, নান বা পোলাওয়ের সঙ্গে।

জেএমএস/জেআইএম