দেশজুড়ে

মুরগির খামারে বায়োগ্যাসের ট্যাংক বিস্ফোরণে শ্রমিক নিহত

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে বয়লার মুরগির খামারে বায়োগ্যাসের ট্যাংক বিস্ফোরণে মো. জুবায়ের মিয়া (২৬) নামের এক যুবক নিহত হয়েছেন।

Advertisement

শনিবার (১৭ ডিসেম্বর) রাতে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

জুবায়ের কিশোরগঞ্জের তাড়াইল উপজেলা ধলা গ্রামের আব্দুল জলিলের ছেলে। তিনি আশুগঞ্জ উপজেলার শরীফপুর ইউনিয়নের দক্ষিণ তারুয়া গ্রামে শ্বশুরবাড়িতে থেকে জেলা পরিষদের সদস্য বিল্লাল ভূঁইয়ার মুরগির খামারে কাজ করতেন।

স্থানীয়রা জানান, জুবায়ের বিল্লালের মালিকানাধীন ব্রয়লার মুরগির খামারে ডিম সংগ্রহের কাজ করতেন। সেই মুরগির খামারে বায়োগ্যাস তৈরি করা হতো। শনিবার বিকেলে বিকট শব্দে বায়োগ্যাস ট্যাংক বিস্ফোরিত হয়। বিস্ফোরণের শব্দে আশপাশের বাড়ি ঘরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে খামারের ভেতরে অচেতন অবস্থায় জুবায়েরকে উদ্ধার করে জেলা সদরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে রাত ৮টার দিকে জুবায়ের মারা যান। জুবায়ের মারা যাওয়ার পর খামারের মালিক জেলা পরিষদের সদস্য বিল্লাল গা-ঢাকা দিয়েছেন।

Advertisement

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজাদ রহমান জাগো নিউজকে বলেন, ঘটনার খবর পেয়ে আমি ঘটনাস্থলে যাই। মরদেহ হাসপাতাল মর্গে আছে। খামারের মালিককে খুঁজে পাচ্ছি না। তার মোবাইল নম্বর বন্ধ পাওয়া যাচ্ছে।

আবুল হাসনাত মো. রাফি/এসজে/এমএস