জাগো জবস

ধানমন্ডিতে অর্ধশত নারী উদ্যোক্তার মেলা সোমবার

শীত মানেই হরেক রকম ফল-ফুল ও বাহারি পিঠাপুলির সমাহার। এই শীতকে বরণ করতে প্রস্তুত হচ্ছে সবাই। এমনই এক সময়ে রাজধানীর ধানমন্ডির ২৭ নম্বরের মাইডাস সেন্টারে শুরু হচ্ছে ‘ইয়ুথ গ্লোব্যাল উইন্টার ফেস্ট-২০২২’।

Advertisement

আগামী সোম ও মঙ্গলবার (১৯-২০ ডিসেম্বর) এ মেলায় দেশীয় পণ্য নিয়ে অর্ধশত নারী উদ্যোক্তা অংশ নেবেন। শীতের পোশাক, পিঠাপুলি, হারবাল পণ্যসহ বাহারি সব পণ্যের পসরা সাজিয়ে বসবেন তারা।

আয়োজকরা জানান, প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলার দরজা খোলা থাকবে। মেলায় কোনো প্রবেশমূল্য নেই।

সোমবার বেলা সাড়ে ১১টায় অনুষ্ঠানের উদ্বোধন করবেন কণ্ঠশিল্পী মেহরীন মাহমুদ। সমাপনী অনুষ্ঠানেও থাকবেন তিনি। এদিন প্রধান অতিথি থাকবেন ইয়ুথ গ্লোব্যাল ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক ও চেয়ারম্যান সীমা হামিদ।

Advertisement

বিশেষ অতিথি থাকবেন ইয়ুথ গ্লোব্যাল ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ও পেন্টাগন ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, মডেল ও অভিনেতা অন্তু করিম।

সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণকারী নারী উদ্যোক্তাদের সার্টিফিকেট ও ক্রেস্ট দিয়ে সম্মানিত করা হবে। এ ছাড়া বেস্ট সেলার হিসেবে তিন জন উদ্যোক্তাকে আলাদাভাবে পুরস্কৃত করা হবে।

ব্যতিক্রমী এ মেলায় তিন জন দাঁতের চিকিৎসক থাকবেন। তারা দর্শনার্থীদের বিনা মূল্যে ডেন্টাল চেকআপ করবেন। থাকবেন একজন পুষ্টি বিশেষজ্ঞ ও মনোচিকিৎসক। তারাও বিনা মূল্যে চিকিৎসাসেবা দেবেন। ব্রেস্ট ফিডিংয়ের জন্য আলাদা কর্নার থাকবে।

উদ্যোক্তারা অনস্টেজ প্রোডাক্ট ডিসপ্লে পারফর্ম করবেন। এ ছাড়া লাইভ মিউজিক, হাওয়াই মিঠাই ও ৩০ পদের রাজা মামার বিখ্যাত চা উপভোগ করতে পারবেন। সেলফি কর্নারে থাকবে শোবিজ তারকা ও উদ্যোক্তাদের সঙ্গে ছবি তোলার সুযোগ।

Advertisement

ইয়ুথ গ্লোব্যাল ফাউন্ডেশনের সার্বিক তত্ত্বাবধানে শীতকালীন এ উৎসবের ইভেন্ট পার্টনার ‘ই৩৬৫’। মেলার পিআর পার্টনার কিউরিয়াস মিডিয়া।

এসইউ/এমএস