লাইফস্টাইল

মেদহীন শরীর ধরে রাখতে দীপিকা কী কী খান?

বলিউডে পা রাখার পর থেকেই দিপীকার ছিপছিপে গড়ন দেখে আসছেন দর্শকরা। বর্তমানে দীপিকা পাড়ুকোন বর্তমানে বলিউডের প্রথম সারির অভিনেত্রী। তার উচ্চতা, আকর্ষণীয় মেদহীদ শারীরিক গড়ন ও ত্বকের উজ্জ্বলতা সবাইকে মুগ্ধ করে।

Advertisement

শুধু সৌন্দর্যই নয় বরং তার অভিনয় দক্ষতাও মাতিয়ে রেখেছে দর্শকদের। তার জনপ্রিয়তা এখন তুঙ্গে। সম্প্রতি শাহরুখের সঙ্গে একটি গানে নেচে সবার নজর কেড়েছেন দীপিকা।

১২ ডিসেম্বর ইউটিউবে মুক্তি পেয়েছে পাঠান ছবির একটি গান ‘বেশরম রং’। এই গানে দীপিকার শারীরিক সৌন্দর্য ভক্তদের মুগ্ধ করেছে। নেটিজেনদের আলোচনার কেন্দ্রবিন্দুতে আছেন এখন তিনি।

অনেকের মধ্যেই এখন জানার কৌতূহল আছে, কীভাবে তিনি ফিগার মেইন্টেইন করেন। চলুন তবে জেনে নেওয়া যাক দীপিকার প্রতিদিনের খাদ্যাভ্যাসের তালিকা-

Advertisement

বিভিন্ন গণমাধ্যমে দীপিকা জানিয়েছেস, তিনি ঘুম থেকে উঠেই সকাল শুরু করেন এক কাপ লেবু ও মধুর গরম পানি খেয়ে।

এরপর সকালের নাস্তায় দুটি ডিমের সাদা অংশ, কয়েকটি কাঠবাদাম ও এক গ্লাস কম ফ্যাটের দুধ পান করেন। আবার কখনো কখনো স্বাদ বদলাতে সকালের নাস্তায় তিনি রাখেন ইডলি, দোসা বা সাম্বর ইত্যাদি।

এরপর দুপুরের খাবারের আগে দীপিকা এক বাটি মৌসুমী ফল খান। লাঞ্চে তিনি রাখেন ভাত বা রুটি, এর সঙ্গে সবজি, সালাদ ইত্যাদি।

সন্ধ্যায় ভারি কোনো খাবারই খান না তিনি। শুধু এক কাপ গরম ফিল্টার কফি খেয়েই খুশি তিনি। আর রাতের খাবারও হালকা রাখেন। নৈশভোজে রাখেন সালাদ আর গ্রিলড ফিশ।

Advertisement

শুটিংয়ের কারণে সব সময় হয়তো সময়মতো খাবার খেতে পারেন না তিনি, তবে দীপিকা প্রতিদিন নিয়ম করে শরীরচর্চা করেন।

কাজের ফাঁকে, জিমে এমনকি অবসরে ঘরেও ব্যায়াম করেন তিনি। স্বাস্থ্যকর খাবার ও শরীরচর্চায় হতে পারে এই অভিনেত্রীর ফিটনেসের মূলমন্ত্র।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

জেএমএস/জিকেএস