জাতীয়

ভারতে চাকরির কথা বলে যৌনপল্লিতে বিক্রি, নারী গ্রেফতার

নারায়ণগঞ্জের ফতুল্লার কাশিপুর থেকে কানিজ ফাতেমা নামে এক মানবপাচারকারীকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেফতার ফাতেমা অন্য ব্যক্তিদের সহায়তায় মোটা অঙ্কের বেতনে সেলাইয়ের কাজের কথা বলে বিভিন্ন বয়সী নারীদের ভারতে পাঠাতেন। পরে পাচারকারী চক্র ওই নারীদের ভারতে যৌনপল্লিতে বিক্রি করে দিতো। সেখানে নারীদের শারীরিক নির্যাতন করে অনৈতিক কাজে বাধ্য করা হতো।

Advertisement

সোমবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) আজাদ রহমান এসব তথ্য জানান।

তিনি বলেন, সিআইডিপ্রধান মোহাম্মদ আলী মিয়ার সার্বিক তত্ত্বাবধানে ও নির্দেশনায় এবং সিরিয়াস ক্রাইম ইউনিটের সহকারী পুলিশ সুপার শেখ মো. আব্দুর রাজ্জাক ও উপ-পরিদর্শক (এসআই) মো. সিরাজ উদ্দীনের নেতৃত্বে একটি টিম বিশেষ অভিযান চালায়। অভিযানে সোমবার নারায়ণগঞ্জের কাশিপুর গ্রাম থেকে কানিজ ফাতেমা নামে এক মানবপাচারকারীকে গ্রেফতার করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার আজাদ রহমান বলেন, গ্রেফতার কানিজ ফাতেমা অন্য ব্যক্তিদের সহায়তায় বিভিন্ন বয়সী নারীদের ভারতে মোটা অঙ্কের বেতনে সেলাইয়ের কাজের প্রলোভন দেখাতেন। আর মানবপাচারকারী চক্রের কাছে টাকার বিনিময়ে হস্তান্তর করতেন। পরবর্তীসময়ে ওই ব্যক্তিরা সাতক্ষীরা ও যশোর সীমান্ত দিয়ে নারীদের ভারতে পাচার করে দিতেন। পাচারকারী চক্র ভারতে নিয়ে তাদের যৌনপল্লিতে বিক্রি করে দিতো। আর সেখানে তাদের শারীরিকভাবে নির্যাতন করে অনৈতিক কাজে বাধ্য করা হতো।

Advertisement

তিনি আরও বলেন, গ্রেফতার কানিজ ফাতেমাসহ অন্যদের বিরুদ্ধে ফতুল্লা থানায় মানবপাচার আইনে একটি মামলা হয়েছে। এই চক্রের অন্য সদস্যদের গ্রেফতারে সিআইডির মানবপাচার অপরাধ দমন শাখা কাজ করে যাচ্ছে। গ্রেফতার কানিজ ফাতেমা নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার আবু সাইদ ওরফে শহিদের স্ত্রী।

টিটি/আরএডি/এমএস