ক্যাম্পাস

খেলার মাঠে বিবাদের জেরে দুই হলে সংঘর্ষ, আহত ২২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ফুটবল খেলায় বিবাদের জেরে মওলানা ভাসানী হল এবং আ ফ ম কামালউদ্দিন হলের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২২ জন আহত হয়েছেন।

Advertisement

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বটতলা এলাকার একপাশে কামালউদ্দিন হলের শিক্ষার্থীরা এবং অপরপাশে ভাসানী হলের শিক্ষার্থীরা অবস্থান নেন। এসময় তাদের মাঝে সংঘর্ষ ঘটে।

জানা গেছে, জাবিতে চ্যান্সেলর কাপ ফুটবল খেলায় রেফারির সিদ্ধান্তের জেরে বিবাদে জড়ান মওলানা ভাসানী হল এবং আ ফ ম কামালউদ্দিন হলের শিক্ষার্থীরা। এই বিবাদের রেশ ধরে মঙ্গলবার সন্ধ্যায় থেকে হল দুটির শিক্ষার্থীদের মাঝে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের বর্ণনামতে, বটতলা এলাকায় হল দুটির শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ এবং ইট-পাটকেল বিনিময় হয়। এসময় উত্তেজিত শিক্ষার্থীরা বটতলার কয়েকটি খাবার দোকান ভাঙচুর করেন।

Advertisement

এদিকে, বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের তথ্য মতে, সংঘর্ষে এ পর্যন্ত ২২ জন আহত হয়ে চিকিৎসা নিতে এসেছেন।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা গেছে, দুই হলের মধ্যকার উত্তেজনাকর পরিস্থিতি দমাতে পুলিশ ডাকা হয়েছে। পুলিশ এরই মধ্যে রওয়ানা দিয়েছে।

এ বিষয়ে মওলানা ভাসানী হলের প্রভোস্ট অধ্যাপক হুসাইন মুহাম্মদ সায়েম বলেন, বিকেলে ফুটবল খেলাকে কেন্দ্র করে হল দুটির শিক্ষার্থীদের মধ্যে বিবাদ সৃষ্টি হয়। সেই রেশ ধরে শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। সন্ধ্যায় তারা হল থেকে বের হতে শুরু করলে বুঝিয়ে হলে ফিরিয়েছি। প্রক্টরিয়াল টিমসহ আমরা সার্বিক বিষয়টি গুরুত্বের সঙ্গে পর্যবেক্ষণে রেখেছি।

এদিকে, রাত ৯টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম হল দুটি পরিদর্শনে এসেছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত (রাত সাড়ে ৯টা) তিনি মওলানা ভাসানী হলে আছেন এবং সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলছেন।

Advertisement

মাহবুব সরদার/এমআরআর/এমএস