বিনোদন

দীপ্ত প্লেতে নতুন তুর্কি ধারাবাহিক ‘সূর্যকন্যা’

গুনেশ আর তার তিন মেয়ের গল্প ঘিরে নির্মিত তুরস্কের আলোচিত সিরিয়াল ‘গুনেশিন কিযলারি’। গুনেশের অর্থ সূর্য আর সেখান থেকেই এই সিরিয়ালের নামকরণ করা হয় ‘সূর্যকন্যা’। গল্পে দেখা যায় ৩৫ বছর বয়সী সুন্দরী, দৃঢ়চেতা, স্কুল শিক্ষিকা গুনেশ তার তিন মেয়েকে নিয়ে ইযমিরে থাকেন।

Advertisement

কোনো এক অজানা কারণে তার স্বামী তাকে ছেড়ে গেলেও, ১৭ বছর বয়সী দুই যমজ মেয়ে নাযলি, সেলিন আর সবার ছোট পেরিকে নিয়েই তার সাজানো সুখের সংসার।

সুখের সংসারে তখনই চিড় ধরে যখন তাদের জীবনে ইস্তাম্বুলের প্রভাবশালী ব্যবসায়ী হালুক মের্তওলুর আবির্ভাব ঘটে। হালুকের সঙ্গে গুনেশের অল্পদিনের পরিচয়, পরিণয় থেকে বিয়েতে রূপ নেয়। গুনেশ তার তিন মেয়েকে নিয়ে চলে আসেন ইস্তাম্বুলে, মের্তওলু পরিবারের অপ্রত্যাশিত অতিথি হয়ে।

হালুকের বড় বোন রানা আর আগের ঘরের ছেলে আলি, শুরুতেই তাদের আচরণে বুঝিয়ে দেয় তাদের মাঝের এই দূরত্ব ঘুঁচবার নয়। অন্যদিকে রানার পালক ছেলে সাভাশ যেন কোনো এক অজানা কারণে সবার কাছ থেকে দূরে থাকেন স্বেচ্ছায়। একদিকে নাযলি আর সাভাশের খুনসুটি, অন্যদিকে আলি আর সেলিনের ঘৃণা থেকে ভালোবাসায় রূপ নেওয়া গল্প এগোতে থাকে বিভিন্ন চমক নিয়ে।

Advertisement

সেই সঙ্গে ধীরে ধীরে বেরিয়ে আসে হালুকের অতীত কালো অধ্যায় যার সঙ্গে জড়িয়ে আছে গুনেশের দুঃসহ অতীত। এভাবেই রহস্যে ঘেরা এই গল্প ধীরে ধীরে দর্শকদের টেনে নেয় শেষ পর্যন্ত। যার প্রতি পদে একটা প্রশ্নই সবার মনে উঁকি দেয়, গুনেশ কি আদৌ সুখী হবে নাকি হালুকের অন্ধ ভালোবাসাই তার কাল হয়ে দাঁড়াবে? দেখতে হলে চোখ রাখুন দীপ্ত টিভির পর্দায়।

চরিত্র ও কণ্ঠাভিনেতারা হচ্ছেন, গুনেশ (রুবাইয়া মতিন গীতি), হালুক (রাজু আহমেদ), নাযলি (তানিয়া পাটোয়ারী), সেলিন (নাহিদ আখতার ইমু), রানা (জয়শ্রী মজুমদার লতা), পেরি (নাদিয়া ইকবাল), সাভাশ (মরু ভাস্কর), আলি (শোভন দাস), সেভিলায় (মেরিনা মিতু), ইন্জি (শারমিন মৃত্তিকা), এমরে (শাহরিয়ার রানা), তুইচে (ফারিয়া আকতার সোমা), মেলিসা (সাদিয়া খান মৌরি), আহমেদ (রহমত উল্লাহ), জেন (খায়রুল আলম হিমু), যাফের (সজিব রায়) প্রমুখ।

ধারাবাহিকটির অনূদিত সংলাপ রচনা ও সম্পাদনায় কাজ করেছেন দীপ্ত টিভির নিজস্ব সংলাপ রচয়িতার দল।

‘সূর্যকন্যা’ ধারাবাহিকটির ডাবিং প্রজেক্ট ডিরেক্টর মেরিনা মিতু এবং প্রযোজনা করেছেন রোমানা হোসেন।

Advertisement

গুগল প্লে থেকে দীপ্ত প্লে (DeeptoPlay) অ্যাপ ডাউনলোড করে মোবাইল ফোন বা স্মার্ট টিভিতে দেখা যাবে দীপ্ত প্লে। একই সঙ্গে www.deeptoplay.com ভিজিট করেও দীপ্ত প্লের সঙ্গে যুক্ত হওয়া সম্ভব। যেখানে যে কোনো সময় দেখা যাবে ডাবিংকৃত নতুন তুর্কি ধারাবাহিক ‘সূর্যকন্যা’। এমনটাই জানিয়েছেন দীপ্ত প্লের প্রধান কর্মকর্তা (ডিজিটাল হেড) মো. আবু নাসিম।

এমআই/এমএমএফ/এএসএম