আন্তর্জাতিক

কপালে ইলন মাস্কের নাম লিখলেন তরুণ, যেতে চান মঙ্গলগ্রহে

বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্কের এত বড় ভক্ত আছেন তা হয়তো তিনি নিজেও জানেন না। কারণ ব্রাজিলের এক তরুণ ভক্ত কপালে ইলন মাস্কের নামের ট্যাটু এঁকেছেন। মূলত টেসলার প্রতিষ্ঠাতা ইলনের মনোযোগ আকর্ষণ করতেই রদ্রিগো আমেরিকা নামের ওই তরুণ এমন কাণ্ড করেছেন। তবে শুধু নাম নয় এঁকেছেন রকেটের ছবিও।

Advertisement

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য মেট্রোর এক প্রতিবেদনে বলা হয়, রদ্রিগো আমেরিকা ইলন মাস্ককে আদর্শ হিসেবে দেখেন এবং আশা করছেন মাস্ক তাকে ২০২৪ সালের মঙ্গল যাত্রায় অন্তর্ভুক্ত করবেন।

রদ্রিগো জানিয়েছেন, বিশ্বের শীর্ষ উদ্যোক্তার কাছ থেকে ব্যাপক অনুপ্রেরণা পাচ্ছেন তিনি। ইলন মাস্কের নাম ইতিহাসের পাতায় লেখা থাকবে। কারণ তিনি মানুষকে মঙ্গলগ্রহে নিয়ে যাচ্ছেন। এ জন্যই তিনি আমার আদর্শ।

রিদ্রিগোর সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে পরিচিতি রয়েছে আগে থেকেই। মাস্কের মঙ্গল যাত্রায় অন্তর্ভুক্ত হওয়া তার অন্যতম লক্ষ্য।

Advertisement

সম্প্রতি চার হাজার ৪০০ কোটি ডলার মূল্যে টুইটার কিনে নতুন করে আলোচনায় আসেন ইলন মাস্ক। যদিও দায়িত্ব নেওয়ার পরপরই টুইটারের শীর্ষ নেতাদের বরখাস্ত করেছেন তিনি। ভেঙে দেন পরিচালনা পর্ষদও।

তাছাড়া টুইটারের অর্ধেক কর্মী ছেঁটে ফেলারও প্রক্রিয়াও এরই মধ্যে শুরু করেছেন তিনি। ৩ হাজার ৭০০ কর্মীর ছাঁটাই শুরু হয়েছে চলতি মাসের শুরুর দিকেই।

ইলন মাস্ক রকেট কোম্পানি স্পেসএক্স, ব্রেন-চিপ স্টার্টআপ নিউরালিংক এবং টানেলিং ফার্ম দ্য বোরিং কোম্পানিও পরিচালনা করেন। তিনি টুইটারের প্রধান নির্বাহী পরাগ আগারওয়ালসহ বেশ কয়েকজন শীর্ষ কর্মকর্তাকে বরখাস্ত করেছেন।

সূত্র: দ্য ইকোনমিক টাইমস

Advertisement

এমএসএম