বিনোদন

ভক্তদের ভালোবাসায় আবারও গানে ফিরে এসেছি: বেসবাবা সুমন

জনপ্রিয় রক ব্যান্ড অর্থহীন দীর্ঘ বিরতির পর দর্শকদের জন্য নতুন গান নিয়ে আসছে হাজির হয়েছেন। গানটির নাম ‘আমার এ গান’। গানের সুর ও সংগীতায়োজন করেছেন বেসবাবা খ্যাত সুমন। এর মিউজিক ভিডিও নির্মাণ করেছেন নির্মাতা আশফাক বিপুল। গানটিতে মডেল হিসেবে পারফর্ম করেছেন ইমতিয়াজ বর্ষণ।

Advertisement

গানটির মিউজিক ভিডিও ১৫ নভেম্বর রাত ৯টা ৫৯ মিনিটে অর্থহীনের ইউটিউব চ্যানেলে মুক্তি দেওয়া হয়েছে। নতুন এই গান রিলিজ প্রসঙ্গে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় গতকাল (১৫ নভেম্বর) রাতে গুলশান অ্যাভিনিউতে স্যামসাংয়ের বিটিআই ল্যান্ডমার্ক শো-রুমে। আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অর্থহীন বেজবাবা সুমনসহ পুরো দল।

নতুন এই গান তৈরি প্রসঙ্গে সুমন বলেন, অর্থহীনের বেশির ভাগ গান আমার লেখা ও সুর করা। অল্প কিছু গান হয়তো অন্য কারও লেখা। ‘আমার এ গান’টি লেখা চট্টগ্রামের ছেলে ইমতিয়াজের। তবে গানের কিছুটা পরিবর্তন করেছি। সুর ও মিউজিকে এসেছে নতুনত্ব।

কথা বলতে গিয়ে খানিকটা স্মৃতিকাতর হয়ে পড়েন সুমন। ক্যান্সার জয় করে আবার গানে ফিরে সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানান। ভক্তদের ভালোবাসাকেও রাখেন সামনের কাতারে।

Advertisement

সমুন বলেন, আমার শরীরে ৩৬ বার অস্ত্রোপচার হয়েছে। পাকস্থলী ফেলে দিতে হয়েছে। কিন্তু ভক্তদের দোয়া ও ভালোবাসায় আবারও ফিরে এসেছি। মনোবল হারাইনি। গান করে যাচ্ছি। তাই এই গানটি অর্থহীনের ফ্যানদের জন্য। ফ্যানদের বাইরে যদি কেউ পছন্দ করেন, সেটা আমাদের জন্য বোনাস।’

তিনি আরও জানান, এখনো পুরোপুরি সুস্থ নন সুমন। একটানা মঞ্চে গান করতে পারেন না। প্র্যাকটিস করতে পারেন না।

সুমন জানান, ‘ফিনিক্সের ডায়েরি ১’ অ্যালবামে গান থাকবে মোট আটটি। এর মধ্যে চারটি গান একেবারে প্রস্তুত। আর চারটি গান নিয়ে কাজ চলছে। এ বছরই অ্যালবামটি প্রকাশ পাবে। আগামী বছর নতুন অ্যালবাম নিয়ে আসবেন ভক্তদের জন্য।

বেশ কিছুদিন হলো শোনা যাচ্ছিল, নতুন অ্যালবাম নিয়ে আসছে অর্থহীন। কাল হলো সেটারই আনুষ্ঠানিকতা। ‘ফিনিক্সের ডায়েরি ১’ অ্যালবামের ঘোষণার পাশাপাশি প্রথম গান ‘আমার এ গান’।

Advertisement

এমআই/এমএমএফ/এমএস