ক্যাম্পাস

বশেমুরবিপ্রবিতে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৬

ফুটবল খেলাকে কেন্দ্র করে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) দুই বিভাগের মধ্যে সংঘর্ষে ঘটনা ঘটেছে।

Advertisement

মঙ্গলবার (৮ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল মাঠে আন্তঃবিভাগীয় ফুটবল খেলায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে মোট ছয়জন শিক্ষার্থী আহত হন।

আহতরা হলেন-আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের দ্বিতীয় বর্ষের সজিব, চতুর্থ বর্ষের হামিদ শেখ, স্নাতকোত্তর শ্রেণির শহাবুল ইসলাম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মামুন, ফোকাস ও নাহিদ।

প্রত্যক্ষ সূত্রে জানা যায়, খেলার সময় ফাউল হওয়ার পর উভয় বিভাগের দর্শক শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। পরে ৪-৩ গোলে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ জয় লাভ করে। তবে খেলা শেষে ঐ বিভাগের শিক্ষার্থীরা ফাউলের ঘটনাকে কেন্দ্র করে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের হামিদ শেখের সঙ্গে কথাকাটাকাটি হয়।

Advertisement

একপর্যায়ে তা উভয় বিভাগের শিক্ষার্থীদের মধ্যে হাতাহাতির রূপ নেয়। এতে অন্যান্য সবাইকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হলেও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী হামিদ শেখ গুরুতর আহত হওয়ায় গোপালগঞ্জের সদরের ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রক্টর ড. মো. কামরুজ্জামান জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, উভয় বিভাগের সংঘর্ষের ঘটনা জেনেছি। তবে লিখিত ভাবে অভিযোগপত্র পেলে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

জেএস/জেআইএম

Advertisement