দেশজুড়ে

সিত্রাং মোকাবিলায় ফেনীতে প্রস্তুত ৪৩ আশ্রয়কেন্দ্র

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ফেনীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। থেমে থমে বয়ে যাচ্ছে দমকা হাওয়া। এদিকে ঘূর্ণিঝড় মোকাবিলায় এরই মধ্যে প্রস্তুতি নিয়েছে ফেনী জেলা প্রশাসন।

Advertisement

সোমবার (২৪ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল-হাসান জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সকালে উপকূলবর্তী সোনাগাজী উপজেলায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা হয়েছে। ৪৩টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। ঘূর্ণিঝড় পরবর্তী পরিস্থিতি মোকাবিলায় ১৪টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। একই সঙ্গে প্রস্তুত আছে সিপিপি ও রেড ক্রিসেন্টসহ বেশ কয়েকটি স্বেচ্ছাসেবক দল। পরিস্থিতি পর্যবেক্ষণ করে লোকালয় থেকে লোকজনকে আশ্রয়কেন্দ্রে নিয়ে আসা হবে।

জেলা প্রশাসক আরও বলেন, দুর্যোগ মোকাবিলায় ইউএনও এবং উপজেলা পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের প্রস্তুত থাকতে বলা হয়েছে। এছাড়া দুর্যোগের সময় করণীয় বিষয়গুলো জানিয়ে মাইকিং করে সচেতনতামূলক বার্তা প্রচার করতে বলা হয়েছে।

Advertisement

ফেনী আবহাওয়া অফিসের সিনিয়র অবজারভার মনিরুজ্জামান জাগো নিউজকে বলেন, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় সিত্রাং মঙ্গলবার ভারতের পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম উপকূলে আঘাত হানতে পারে।

তিনি আরও বলেন, নিম্নচাপের প্রভাবে ফেনীতে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। এ কারণে রাতে তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে এক থেকে দুই ডিগ্রি কমতে পারে। ঘূর্ণিঝড়ের প্রভাবে আগামী দুই-তিন দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আবদুল্লাহ আল-মামুনা/এসজে/জেআইএম

Advertisement