স্বাস্থ্য

চট্টগ্রামে নতুন করে ২৫ জনের করোনা শনাক্ত

একদিন কমে আসার পর আবার বেড়েছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় মোট শনাক্তের সংখ্যা ১ লাখ ২৯ হাজার ৩৪৪ জনে। শনাক্তের হার ১২ দশমিক ২৫ শতাংশ।

Advertisement

এ নিয়ে নগরের হাসপাতালগুলোতে ৯৪ হাজার ৩১৩ জনের এবং জেলার অন্যান্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩৫ হাজার ৩১ জনের করোনা শনাক্ত হয়। তবে গত ২৪ ঘণ্টায় কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। এ নিয়ে চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ১৩৬৭ জনে।

সোমবার (১৭ অক্টোবর) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে। আগের দিন রোববার ৬ জনের করোনা শনাক্তের তথ্য দিয়েছিল সিভিল সার্জন কার্যালয়। ওইদিন পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ছিল হার ৬ দশমিক ৭৪ শতাংশ।

সোমবার সকালে সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, চট্টগ্রামে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ২০৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ২৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে ২১ জন নগরের এবং ৪ জন চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বাসিন্দা।

Advertisement

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইডিআইডি ল্যাবে ৫ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ৭ জন, ইমপেরিয়াল হাসপাতালের ল্যাবে ৬ জন, আরটিআরএলে ৫ জন, মেডিকেল সেন্টার হাসপাতালে ১ জন এবং এপিক হেলথ কেয়ারে ১ জনের করোনা শনাক্ত হয়।

ইকবাল হোসেন/এমআরএম/জেআইএম