জোকস

আজকের কৌতুক: গভীর রাতে প্রেম দর্শন

গভীর রাতে প্রেম দর্শনগভীর রাতের ট্রেন ধরতে ওয়েটিং রুমে একা একা বসেছিলেন দার্শনিক ভদ্রলোক। হঠাৎ ঘণ্টা বাজায় প্ল্যাটফর্মে গেলেন । সেখানে পৌঁছে মনে হল চশমাটা ঘরের টেবিলে ফেলে এসেছেন। তাই তখনই ছুটলেন ওয়েটিং রুমে। গিয়ে দেখেন নির্জন ওয়েটিং রুমে খুব ঘনিষ্টভাবে একজোড়া প্রেমিক-প্রেমিকা বসে আছে।

Advertisement

প্রেমিক ফিসফিস করে বলছে, তোমার সুন্দর চোখ দুটো যে আমার।প্রেমিকা: সত্যি?প্রেমিক: তোমার চমৎকার ঠোঁট, তাও আমার।প্রেমিকা: ইস্!প্রেমিক: মেঘের মত কাল চুল, সেটাও।প্রেমিকা: যাহ!দার্শনিক: ( বাইরে থেকে কাশির শব্দ করে ) কিন্তু ভাই টেবিলের ওপর রাখা চশমটা আমার।

****

পাশের বাড়িতে কান পাতাএক বাড়িতে ডাকাতি হয়েছে। প্রতিবেশীর বাড়িতে অনুসন্ধানের কাজে গেছেন গোয়েন্দা।গোয়েন্দা: গত রাতে পাশের বাসা থেকে আপনারা কোনো শব্দ শুনতে পেয়েছেন?প্রতিবেশী: নাহ্! গোলাগুলি, চিৎকার আর ওদের কুকুরটার চেঁচামেচির যন্ত্রণায় কিছু শোনাই যাচ্ছিল না!গোয়েন্দা: ওহ, তাহলে আপনি পাশের বাড়িতে কান পেতে থাকেন!

Advertisement

****

ভুলে যাওয়া রোগ এক বৃদ্ধা খুবই ভুলোমনা। একজন ডাক্তারের পরামর্শে বেশ কিছু ওষুধ খাওয়ার পর কিছুটা উন্নতি হলো তার। একদিন সকালে কাজের মেয়েকে সঙ্গে নিয়ে হাঁটতে বের হলেন। পথে দেখা হলো এক প্রতিবেশীর সঙ্গে।প্রতিবেশী: শুনলাম আপনার ভুলে যাওয়ার রোগ কিছুটা সেরেছে।বৃদ্ধা: হ্যাঁ, এখন একটু চেষ্টা করলেই মনে করতে পারি।প্রতিবেশী: তাই নাকি? তা যে ডাক্তার দেখালেন, ডাক্তারের নাম কী?বৃদ্ধা মাথা চুলকালেন। বিড়বিড় করে বললেন, একটা ফল, লেবুর মতো… কী যেন নাম?প্রতিবেশী: কমলা?বৃদ্ধা: হ্যাঁ হ্যাঁ! মনে পড়েছে!এবার কাজের মেয়েটার দিকে ফিরে বললেন বৃদ্ধা, হ্যাঁ রে কমলা, ডাক্তার বাবুর নাম যেন কী?

কেএসকে/এমএস

Advertisement