সাহিত্য

রাহিতুল ইসলামের ‘বদলে দেওয়ার গান’

এতদিন চাপা পড়ে ছিল হত্যা মামলাটি। প্রধান দুই আসামিই ভোটে জেতা লোক—দীর্ঘদিনের অভিজ্ঞ দুই রাজনীতিক। শেষে কি একটা ছোট্ট মেয়ের কাছে হেরে যাবেন তারা?

Advertisement

এসব কৌতূহল মেটাতে প্রকাশিত হচ্ছে পাঠকের জন্য রুদ্ধশ্বাস অপেক্ষার কাহিনি ‘বদলে দেওয়ার গান’। লিখেছেন তরুণ সাহিত্যিক ও প্রযুক্তিবিষয়ক সাংবাদিক রাহিতুল ইসলাম।

বইটি প্রকাশ করছে প্রথমা প্রকাশন। মূল্য ২৩০ টাকা। অনলাইন বইমেলা উপলক্ষে ২৫ শতাংশ ছাড়ে বইটি প্রি-অর্ডার করা যাবে বই বিক্রির অনলাইন প্ল্যাটফর্ম প্রথমা ডটকমে।

বই সম্পর্কে রাহিতুল ইসলাম বলেন, ‘বাবার হত্যাকাণ্ডের পর মেয়ে বীথি নিজের এলাকায় ফিরে আসে। সিদ্ধান্ত নেয়, এলাকাটিকে স্মার্ট শহর হিসেবে গড়ে তুলবে। এ স্বপ্নই দেখতেন বাবা। কিন্তু চেয়ারম্যানের পদে থাকার পরও ষড়যন্ত্রের সামনে বাবা টিকতে পারেননি। রাজনীতিতে সম্পূর্ণ অনভিজ্ঞ বীথি কি পারবে সেখানে দাঁড়িয়ে থাকতে? এ প্রশ্নের উত্তর আছে বইয়ে।’

Advertisement

তিনি বলেন, ‘সদিচ্ছা থাকলে মানুষ কত কিছু যে করতে পারে, আমি শুধু সেটাই দেখিয়েছি। ‘বদলে দেওয়ার গান’ আমার ১২তম উপন্যাস। দেশের তথ্যপ্রযুক্তি খাতের না-বলা গল্পগুলো তুলে ধরেছি বিভিন্ন সময়ে। বইটি অর্ডার করতে পারবেন প্রথমা ডটকম ও রকমারি ডটকমে।’

এসইউ/জেআইএম