তথ্যপ্রযুক্তি

একসঙ্গে জাবরার ২ হেডফোন আসছে বাজারে

জনপ্রিয় ব্র্যান্ড জাবরা সম্প্রতি দুটি হেডফোন আনার ঘোষণা দিয়েছে। খুব শিগগির বিশ্ব বাজারে আসছে এনগেজ ৫০ দ্বিতীয় ও এনগেজ ৪০ নামের দুটি হেডফোন। হেডফোনগুলোতে থাকছে তিনটি মাইক্রোফোন, যা এটিকে ওপেন অফিস স্ট্যান্ডার্ডের জন্য মাইক্রোসফটের প্রিমিয়াম মাইক্রোফোনের কনসেপ্ট মেনে চলতে সাহায্য করে। এছাড়াও ৩৬ ডেসিবেল পর্যন্ত শব্দ বাতিল করতে সক্ষম।

Advertisement

সংস্থার দাবি, এনগেজ ৪০ ডিজাইন করা হয়েছে, যাদের কাজের জন্য সারাদিনই একপ্রকার নিয়ম করে হেডফোন পরে থাকতে হয় তাদের কথা ভেবেই। হালকা ওজনের হেডফোনটির প্রতিটি কানের কাপের ভেতরে একটি গোল আকারের প্যাটার্ন দেওয়া হয়েছে। যা ব্যবহারকারীর কানে চাপ উপশম করতে সহায়তা করে।

এটিতে দুটি মাইক্রোফোন রয়েছে। তাদের মধ্যে একটিতে গোল আকৃতির প্যাটার্ন এবং শব্দ-বিচ্ছিন্ন ইয়ারকাপ দেওয়া হয়েছে।একটি ইনলাইন কন্ট্রোল ইউনিটও দেওয়া হয়েছে হেডফোনটিতে। অন্যদিকে এনগেজ ৫০ দ্বিতীয় এবং এনগেজ ৪০ দুটি হেডফোনই মনো এবং স্টিরিও ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।

হেডফোন দুটিতেই দেওয়া হয়েছে স্মার্টরিংয়ের বৈশিষ্ট্য। যা ব্যবহারকারীদের হেডসেট না পরেও ইনকামিং কল সম্পর্কে সতর্ক করে। হেডফোনগুলো বেশিরভাগ কন্ট্যাক্ট সেন্টার প্ল্যাটফর্মে কাজ করে। মাইক্রোসফট টিম ও জুম সার্টিফায়েডে খুব সহজেই ব্যবহার করা যাবে।

Advertisement

আন্তর্জাতিক বাজারে জাবরা এনগেজ ৪০ স্টিরিওর দাম থাকছে ২৩৯ মার্কিন ডলার। সেখানে এনগেজ ৪০ মোনোর দাম থাকছে ২১৯ মার্কিন ডলার। এনগেজ ৫০ দ্বিতীয় স্টিরিও এবং মনো সংস্করণের দাম যথাক্রমে ২৯৯ মার্কিন ডলার ও ২৭৯ মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় এনগেজ ৪০ স্টিরিওর দাম পড়বে ২৪ হাজার ৩০০ টাকা। এনগেজ ৪০ মোনো ২২ হাজার ২৬৭ টাকা। এনগেজ ৫০ দ্বিতীয় স্টিরিও এবং মনো সংস্করণের দাম যথাক্রমে ৩০ হাজার ৪০০ টাকা ও ২৮ হাজার ৩৬৮ টাকা। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

কেএসকে/এএসএম