জোকস

আজকের জোকস: ভিলেন চেনার উপায়

ভিলেন চেনার উপায়ভারতীয় টিভি সিরিয়ালে আসক্ত নান্টুর স্ত্রী। বিরক্ত হয়ে একদিন নান্টু জানতে চাইলো—নান্টু: এই সিরিয়াল দেখে দেখে তুমি আসলে কী শিখেছ? আমাকে বলতে পারবে?স্ত্রী: আর কিছু না হোক, একটা জিনিস শিখতে পেরেছি।নান্টু: কী সেটা?স্ত্রী: তা হচ্ছে- যার কপালে যত বড় টিপ থাকে; সেই চরিত্রটি তত বেশি বিপজ্জনক।

Advertisement

****

লোক দেখানো ঝগড়াশফিক ও রিয়া দুজনের ছোট্ট সংসার। এর মাঝে একদিন উটকো এক অতিথির আগমন। দিন গড়িয়ে সপ্তাহ পেরোয়, অতিথির আর যাওয়ার নামগন্ধ নেই। বিরক্ত হয়ে একদিন লোকটাকে তাড়ানোর ফন্দি আঁটল দুজন।

পরদিন সকাল না হতেই তুমুল ঝগড়া শুরু করলো শফিক-রিয়া। ঝগড়া একসময় হাতাহাতির পর্যায়ে চলে গেলো। অবস্থা বেগতিক দেখে চুপচাপ বাক্স-পেটরা নিয়ে বেরিয়ে পড়ল অতিথি।অতিথি বেরিয়ে গেলে ঝগড়া থামাল দুজন। শফিক এবার রিয়াকে বলছে—শফিক: ওগো, বেশি লেগেছে তোমার?রিয়া: আরে নাহ! আমি তো লোক দেখানো কাঁদছিলাম!অতিথি: আমিও তো লোক দেখানো গিয়েছিলাম!

Advertisement

****

আয়নাগ্রাম থেকে শহরে এসেছেন হরিপদ। ঘুরতে ঘুরতে তিনি গেলেন ছবির দোকানে। দোকানে সারবেঁধে ঝোলানো আছে বাঁধাই করা হরেক রকম ছবি। গ্রামের দৃশ্যের ছবি, বাঘের ছবি, মোনালিসার ছবি…ইত্যাদি। ঘুরতে ঘুরতে একটা ছবির সামনে গিয়ে দাঁড়ালেন হরিপদ। দোকানদারকে ডেকে বললেন, এই বিচ্ছিরি ছবিটার দাম ৫০০ ট্যাকা? এইডা তো আমি ফিরি দিলেও নিমু না!দোকানদার বললেন, ছবি কই? ওটা তো আয়না!

কেএসকে/এমএস

Advertisement