জাতীয়

দায়িত্ব নিলেন রাষ্ট্রায়ত্ত ৩ ব্যাংকের নতুন এমডি

রাষ্ট্রায়ত্ত সোনালী, অগ্রণী ও রূপালী ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও রোববার (২৮ আগস্ট) দায়িত্ব নিয়েছেন। এ তিন ব্যাংকের এমিডরা হলেন- সোনালী ব্যাংকের আফজাল করিম, রূপালী ব্যাংকের মোহাম্মদ জাহাঙ্গীর এবং অগ্রণী ব্যাংক লিমিটেডের মুরশেদুল কবীর।

Advertisement

আফজাল করিম সোনালী ব্যাংকে যোগদানের আগে তিনি বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের (বিএইচবিএফসি) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি সোনালী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর পদে কর্মরত ছিলেন। এছাড়া তিনি বাংলাদেশ কৃষি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও মহাব্যবস্থাপক পদে বিভিন্ন বিভাগ ও দপ্তরের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

রূপালী ব্যাংকের এমডি মোহাম্মদ জাহাঙ্গীর ১৯৯০ সালে রূপালী ব্যাংকে অফিসার হিসেবে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। এমডি হিসেবে যোগদানের আগে তিনি রূপালী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এ সময় ক্রেডিট কমিটির প্রধান, আন্তর্জাতিক বিভাগ, প্রশাসন ও মানবসম্পদ বিভাগসহ বহু গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

মো. মুরশেদুল কবীর অগ্রণী ব্যাংকে যোগদানের আগে সোনালী ব্যাংকের ডিএমডি পদে কর্মরত ছিলেন। এর আগে জনতা ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও জেনারেল ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৮৮ সালে বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির মাধ্যমে নিয়োগপ্রাপ্ত হয়ে জনতা ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে যোগদান করেন।

Advertisement

ইএআর/জেএস/জেআইএম