লাইফস্টাইল

ডিম-আলুর চপ তৈরির সহজ রেসিপি

বিকেলের নাস্তায় চায়ের সঙ্গে ভাজাপোড়া কিছু না কিছু খেতে মন চায় সবারই। এ সময় পুরি কিংবা চপ খেতে অনেকেই ভালোবাসেন।

Advertisement

তারা চাইলে তৈরি করতে পারেন ডিম-আলুর চপ। এমনকি অতিথি আপ্যায়নেও খুব সহজে অল্প সময়ের মধ্যেই তৈরি করতে পারেন এই মজাদার ডিম-আলুর চপ। রেসিপি সম্পর্কে জানাচ্ছেন রুবাইদা রাখী—

উপকরণ

১. ডিম ৩টি২. আলু ৫-৬টি৩. মরিচের গুঁড়া ১ চা চামচ৪. ধনেপাতা কুচি ২ টেবিল চামচ৫. ধনিয়া ও জিরার গুঁড়া ২ চা চাম৬. লবণ স্বাদমতো৭. কাচা মরিচ কুচি ১ চা চামচ৮. ব্রেড ক্রামস পরিমাণমতো ও৯. তেল ভাজার জন্য।

Advertisement

পদ্ধতি

আলু আর ২টি ডিম একটু লবণ দিয়ে পানিতে সেদ্ধ করে নিন। এরপর ঠান্ডা করে ডিম ও আলুর খোসা ছাড়িয়ে নিন। আলু ভর্তার মতো করে নিন আর সেদ্ধ ডিম চার ফালি করে কেটে নিন।

এবার আলুর মধ্যে সব উপকরণ ভালো করে মিশিয়ে নিন। এরপর অল্প অল্প করে আলুর মিশ্রণের সঙ্গে ডিমের ফালি নিয়ে চপের আকৃতিতে গড়ে নিন। সুন্দর করে চেপে চেপে একটু লম্বা আকৃতি করে গড়ে নিন।

অন্যদিকে আগেই একটি পাত্রে ডিম ফেটিয়ে নিন। আরেকটি পাত্রে ব্রেড ক্র্যাম্ব নেবেন। চপগুলো প্রথমে ডিমে চুবিয়ে তারপর ব্রেড ক্র্যাম্বসে গড়িয়ে গরম তেলে ছেড়ে দিন।

Advertisement

চপগুলো মাঝারি আঁচে সাবধানে ভাজতে হবে। দু’পাশই গাঢ় বাদামি করে ভাজতে হবে। ব্যাস তৈরি হয়ে গেল হোটেলের মতো পারফেক্ট ডিম-আলুর চপ।

এবার গরম গরম আলু ডিম চপ টমেটো সস বা চিলি সস দিয়ে পরিবেশন করুন বিকেলের নাস্তায়। চাইলে গরম ভাত, পোলাওয়ের সঙ্গেও খেতে পারবেন এই স্ন্যাকস।

জেএমএস/এমএস