তথ্যপ্রযুক্তি

আশপাশের টিকটকারদের ভিডিও আগে দেখার সুযোগ

বর্তমানে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় টিকটক। আট থেকে আশি সববয়সী ব্যবহারকারী আছে এই সাইটটির। বিভিন্ন দেশে টিকটক নিষিদ্ধ করলেও এর জনপ্রিয়তা কমেনি একটুও। বরং দিন দিন বেড়েই চলেছে এর ব্যবহারকারীর সংখ্যা।

Advertisement

সর্বোচ্চ ৬০ সেকেন্ডের ভিডিও তৈরি করা যায় সাইটটিতে। সেগুলো আপলোড করে অনেকে আয়ও করছেন লাখ লাখ টাকা। এবার টিকটক আনছে নিয়ারবাই ফিচার। এ ফিচার চালু হলে ব্যবহারকারীরা নিজের আশপাশে থাকা অন্য টিকটক ব্যবহারকারীদের ভিডিও দেখতে পারবেন।

এতে অন্য দেশে বসবাসকারীদের ভিডিও দেখার বদলে স্থানীয় ব্যক্তিদের ভিডিওগুলো আগে দেখতে পাবেন। আশপাশে থাকা বিভিন্ন রেস্তোরাঁর বা প্রতিষ্ঠানের তৈরি ভিডিওগুলোও সহজেই দেখা যাবে। ফলে এ সুবিধা কাজে লাগিয়ে ব্যবসার প্রচারণাও চালাতে পারবেন প্রতিষ্ঠানগুলো।

এরই মধ্যে এই ফিচার নিয়ে পরীক্ষা শুরু করেছে সংস্থাটি। দক্ষিণ এশিয়ায় বসবাসকারী নির্দিষ্টসংখ্যক ব্যবহারকারীর ওপর এ ফিচার পরখ করে দেখছে চীনা সংস্থাটি। যদিও ইন্দোনেশিয়ার অনেক ব্যবহারকারী এরই মধ্যে নিয়ারবাই ফিচার ব্যবহার শুরু করেছেন।

Advertisement

টিকটক অ্যাপে ‘ফলোয়িং’ ও ‘ফর ইউ’র পাশে ‘নিয়ারবাই’ ট্যাব যুক্ত করা হবে। ট্যাবটিতে ক্লিক করলেই আশপাশে থাকা টিকটক ব্যবহারকারীদের ভিডিওগুলো দেখা যাবে। খুব শিগগির সব ব্যবহারকারীদের জন্য এই ফিচার চালু করা হবে বলে ধারণা করা হচ্ছে।

সূত্র: টেক ক্রাঞ্চ

কেএসকে/জিকেএস

Advertisement