রাজনীতি

‘উত্তরার ঘটনা নিছক দুর্ঘটনা নয়, এটি হত্যাকাণ্ড’

রাজধানীর উত্তরায় বাস র্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের এলিভেটেড এক্সপ্রেসওয়ের বক্স গার্ডার চাপায় হতাহতের ঘটনাকে খামখেয়ালীপনা বলে উড়িয়ে দেওয়ার কোনো সুযোগ নাই। ঘটনাটি নিছক দুর্ঘটনা বলেও দায় এড়ানো যাবে না। রাষ্ট্রের চরম অব্যবস্থাপনা ও সীমাহীন দুর্নীতির কারণেই একের পর এক প্রাণহানির ঘটনা ঘটছে।

Advertisement

বুধবার (১৭ আগস্ট) ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের এক জরুরি বৈঠকের সভাপতির বক্তব্যে এসব কথা বলেন সংগঠনটির কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ।

তিনি বলেন, প্রায় দুই কোটি মানুষের বসবাসের জায়গা ঢাকা। অথচ নূন্যতম নিরাপত্তা ছাড়া নজিরবিহীন অব্যবস্থাপনার মধ্যদিয়েই নগরীতে কাজ পরিচালনা করছে ঠিকাদারি প্রতিষ্ঠানগুলো। সড়ক ও জনপথ অধিদপ্তরসহ কাজের মান ও জনগণের নিরাপত্তা সংশ্লিষ্ট কেউই যথাযথ মনিটরিং করে না। হতাহতের ঘটনা ঘটলে সংশ্লিষ্ট সব কর্তৃপক্ষই দায় অস্বীকার করে বসে। উত্তরার চিত্র দেখে মনে হয় এ যেন বাংলাদেশেরই প্রকৃত ও বাস্তব চিত্র ফুটে উঠেছে। উন্নয়নের নামে দেশের সাধারণ জনগণকে পিষ্ট করে মারা হচ্ছে। কেউ কোনও দায় নিচ্ছে না। এভাবেই চলছে দেশ।

তিনি আরও বলেন, দেশের মানুষ ঘরেও শান্তিতে নাই, বাইরেও শঙ্কামুক্ত নন। সর্বত্র নিরাপত্তাহীনতায় ভুগছে দেশের সাধারণ মানুষ। শঙ্কামুক্ত সোনার বাংলাদেশ গড়তে ইসলামী অনুশাসনের বিকল্প নাই। রাষ্ট্রে ইসলামী অনুশাসন প্রতিষ্ঠা হলে প্রতিটি মানুষের জান, মাল, ইজ্জত ও সম্পদ নিরাপদে থাকবে।

Advertisement

নগর সেক্রেটারি মাওলানা আরিফুল ইসলামের সঞ্চালনায় বৈঠকে আরও উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. মুরাদ হোসেন, প্রচার ও দাওয়াহ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. গিয়াস উদ্দিন পরশ, দপ্তর সম্পাদক মুফতি নিজাম উদ্দিন, অর্থ ও প্রকাশনা সম্পাদক প্রভাষক ডাক্তার মুজিবুর রহমান, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক এডভোকেট শওকত আলী হাওলাদার।

এমএমএ/জেএস/জেআইএম