বিনোদন

ভাইবোনের গল্পে মন ভরানো নাটক ‘টুইন ট্রাবল’

ভাইবোনের সম্পর্কের রূপরেখা দিয়ে সাজাঁনো নাটক ‘টুইন ট্রাবল’। হাসিকান্না এবং অভিমান মিশিয়ে সম্পর্কের দারুণ এক উপস্থাপন হয়েছে এই নাটকে। ইমরাউল রাফাতের গল্প ও পরিচালনায় ‘টুইন ট্রাবল’ নাটকের বোনের চরিত্রে দেখা যায় তাসনিয়া ফারিণকে। ভাইয়ের চরিত্রে আছেন ফারহান আহমেদ জোভান।

Advertisement

নাটকটিতে আরও অভিনয় করেন হিন্দল রায়, শামীমা নাজনীন, নাফিস আহমেদ, শাহবাজ সানি, রিসা চৌধুরী, ঐশী, জাবেদ গাজী, পাপড়ি পায়েল। কোরবানি ঈদ উপলক্ষে নাটকটি প্রকাশ হয়েছে। ২২ জুলাই প্রকাশ পাওয়া নাটকটি ১০ আগস্ট এ লেখাটি প্রকাশের আগ পর্যন্ত ৪০ লাখেরও বেশি দর্শক দেখেছেন।

গল্পের শুরুটা বোনের লেহেঙ্গা চুরি করে প্রেমিকাকে দেওয়ার পর বোনের কাছে ধরা খাওয়ার হাস্যরসাত্মক দৃশ্যে। তবে শেষটা রাগ ও অভিমানে ভাঙার নিদারুণ কান্না বিজড়িত ভাইবোনের ভালোবাসার বন্ধনের মধ্য দিয়ে। ফারিণ ও জোভানের দুর্দান্ত অভিনয়ে নাটকটি মন কাড়ে দর্শকদের।

পারিবারিক সম্পর্ককে গুরুত্ব দিয়ে বানানো এই নাটক নিঃসন্দেহে সম্পর্কের মূল্যবোধ তৈরির অতুলনীয় উপস্থাপন বলা যেতেই পারে। ভাইবোনের সম্পর্কে হাসি-কান্না, অভিমান ও মারামারি-দুষ্টুমি লেগেই থাকে। বোনের টাকায় ভাইয়ের ভাগ বসানো থেকে শুরু করে ভাইবোনের মধ্যে ঘটা বাস্তবিক প্রায় সবই উপস্থাপন করা হয়েছে নাটকে।

Advertisement

নাটকে পুরোটা সময়জুড়ে জোভান ও ফারিণের ভাইবোনের সম্পর্কটাই যেন বাস্তবিক চরিত্র হয়ে ভাসছিল চোখে ও মনে। নাটকে মূল গল্পে যা দেখানো হয়েছে দুঃখজনক হলেও সত্য বাস্তবিক অর্থে কোনো ভাই চাইবে না তার বোনের বিয়ে বা প্রেমের সম্পর্ক কোনো খারাপ ছেলের সাথে হোক। হয়ত অনেক ভাইবোনের সম্পর্কই এমন, এই নাটকের মতো। যারা দুটি চরিত্রের মধ্যে নিজেদের খুঁজে পাবেন।

নাটকটি যে দর্শকের একটি মনকাড়া গল্পের তার প্রমাণ হয়ত অন্যকিছু দিয়ে করার প্রয়োজন নেই, ইউটিবের কমেন্ট বক্সই প্রমাণ করে। হাসিবুল হোসেন নামের একজন লেখেন, ‘ভাই-বোনের সম্পর্কগুলো অনেক মধুর হয়। সারাদিন মারামারি, ঝগড়া-ঝাটি, তবুও দিনশেষে তারা ভাই-বোন রক্তের বাধন। অনেক সুন্দর করে নাটকটির মাধ্যমে ভাই-বোনের সম্পর্ক উপস্থাপন করা হয়েছে।’

তায়বা খাতুন নামের একজন লেখেন, ‘বাংলাদেশের সর্বশ্রেষ্ঠ নাটকের এওয়ার্ড দেওয়া উচিত এই নাটকটাকে।’ তোফায়েল আহমেদ নামের একজন লিখেছেন, ‘লাস্ট সিনটা দেখে চোখের পানি চলে আসলো। আসোলেই ভাইবোনের ভালোবাসা এমনই হয়। ধন্যবাদ পরিচালককে, এরকম একটা নাটক রিপ্রেজেন্ট করার জন্য।’

এমন ইতিবাচক কমেন্ট প্রায় তিন হাজারের মতো জমা পরেছে ‘টুইন ট্রাবল’ নাটকের মন্তব্যের বাক্সে।

Advertisement

এলএ/এমএস