তথ্যপ্রযুক্তি

চাইলে হোয়াটসঅ্যাপ গ্রুপে নিজের নম্বর লুকিয়ে রাখা যাবে

হোয়াটসঅ্যাপ বর্তমানে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয়। দিন দিন বাড়ছে এর ব্যবহারকারীর সংখ্যাও। প্রতিনিয়ত ব্যবহারকারী ধরে রাখতে নতুন নতুন সুবিধা যোগ করছে সাইটটি। যারা হোয়াটসঅ্যাপ গ্রুপ ব্যবহার করেন তাদের জন্য এলো নতুন ফিচার।

Advertisement

এখন চাইলেই গ্রুপের সবার কাছ থেকে নিজের নম্বর লুকিয়ে রাখতে পারবেন। হোয়াটসঅ্যাপ ফিচার ট্র্যাকার ডব্লিউবিটাইনফোর রিপোর্ট অনুযায়ী, খুব শিগগির হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে যাচ্ছে এই ফিচার। এতে যে কোনো ব্যবহারকারী চাইলে তান নম্বর গ্রুপে লুকিয়ে রাখতে পারবেন।

সম্প্রতি হোয়াটসঅ্যাপ গ্রুপের জন্য নতুন বেশ কিছু ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। অ্যাডমিনদের দেওয়া হয়েছে বিশেষ ক্ষমতা। তারা চাইলে যে কারো মেসেজ ডিলিট করতে পারেন। গ্রুপ থেকে কাউকে বাদ দেওয়া কিংবা যোগ করাতে পারেন। এছাড়াও গত ৬০ দিনে কতজন গ্রুপ লেফট করেছেন, গ্রুপ অ্যাডমিন ও সদস্যরা তা দেখতে পাচ্ছেন।

গ্রুপের সদস্যদের জন্য এই ফিচার চালু হলে খুবই সুবিধা হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, একটি গ্রুপে অনেক ধরনের মানুষ থাকেন। সেক্ষেত্রে বিভিন্ন সমস্যার সৃষ্টি হয়। বিশেষ করে নারীদের ক্ষেত্রে। কিংবা যে কেউ অন্যদের যদি জনাতে না যান যে, তিনি এই গ্রুপে আছেন তাহলে তা এখন থেকে লুকাতে পারবেন খুব সহজেই।

Advertisement

সূত্র: এনডিটিভি

কেএসকে/জিকেএস