বিনোদন

৫০০ পর্বে ‘মাশরাফি জুনিয়র’

দীপ্ত টিভির ধারাবাহিক নাটক ‘মাশরাফি জুনিয়র’ বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। আজ ২ আগস্ট, মঙ্গলবার ৫০০তম পর্ব প্রচারের মাইলফলক স্পর্শ করার অপেক্ষায় থাকা নাটকটি দর্শকদের ভালোবাসা সাথে নিয়ে হাঁটতে চায় হাজার কিংবা তারও বেশি পবে পথ!

Advertisement

সব বাধা ডিঙিয়ে এক অসম্ভব স্বপ্নছোঁয়ার গল্প বলে যাচ্ছে এ নাটকটি। যার শুরু হয় প্রত্যন্ত এক গ্রাম থেকে উঠে আসা দুই ভাইবোন মণি আর মন্ডার গল্প দিয়ে। ক্রিকেটপাগল মন্ডার খেলা দেখে মণির মাঝেও জন্মে খেলা আর ‘মাশরাফি’র জন্য আবেগ, ভালবাসা। গ্রামের চেয়ারম্যানের সাথে দ্বন্দ্বে একসময় মন্ডা হারিয়ে গেলে ভাইকে খুঁজতে শহরে আসে মণি, কাজ নেয় সাদিক খানের বাড়িতে।

এখানেও মণি সাহচর্য পায় বন্ধু আয়ান আর মমতাময়ী মা রুনার। আয়ানের সাথে মেয়ে হয়েও ছেলের বেশ ধরে মণি ক্রিকেট খেলে সুনাম কুড়ায় ‘মাশরাফি জুনিয়র’ নামে। অনেক চড়াই উৎরাই পেরিয়ে ভাইকে খুঁজে পেয়েও আবার হারিয়ে ফেলে মণি। ভাইকে দেয়া কথা রাখতে ক্লাব থেকে অ্যাকাডেমি আর অ্যাকাডেমি থেকে বয়সভিত্তিক দলে খেলে জাতীয় পর্যায়ে যেতে চায় মণি।

ছেলে সেজে খেলতে খেলতে হাঁপিয়ে ওঠা মণি আর কতদিন পরিচয় লুকিয়ে রাখবে! সে কি ভাইকে দেয়া কথা রাখতে পারবে? ক্রিকেট নিয়ে তার যে স্বপ্নের শুরু, সেটা কি পূরণ হবে? এমন অনেক প্রশ্নের উত্তর মিলবে নাটকের সামনের পর্বগুলোতে।

Advertisement

আহমেদ খান হীরকের গল্পে ‘মাশরাফি জুনিয়র’ এর চিত্রনাট্য করেছেন আসফিদুল হক আর সংলাপ লিখেছেন মো. মারুফ হাসান। সাজ্জাদ সুমনের পরিচালনায় এই ধারাবাহিকের লাইন প্রডিউসার হিসেবে আছেন কিশোর খন্দকার। অভিনয় দিয়ে এরমধ্যেই দর্শকদের মন জয় করেছে ‘মণি’ আর ‘আয়ান’ চরিত্রে অভিনয় করা সাফানা নমনি ও হামিম।

এছাড়াও নাটকে অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, গোলাম ফরিদা ছন্দা, চিত্রলেখা গুহ, ডা. এজাজ, ফজলুর রহমান বাবু, রুনা খান, লুৎফর রহমান জর্জ, মাইমুনা ফেরদৌস মম, তিনু করিমসহ আরো অনেকে।

প্রতিদিন রাত ৮টা ৩০ মিনিটে দীপ্ত টিভিতে প্রচারের পরপরই নাটকটি দেখা যাচ্ছে দীপ্ত ইউটিউব ও ফেসবুকে।

এলএ/এমএস

Advertisement