আন্তর্জাতিক

বিশ্বে আরও ১২৫৯ জনের মৃত্যু, শনাক্ত ৫ লাখের বেশি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ১ হাজার ২৫৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৫ লাখ ২১ হাজার ৯৬৫ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ১০ লাখ ১২ হাজার ৬৫৭ জন।

Advertisement

এ নিয়ে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ২১ হাজার ৫৮৭ জনে। আর মহামারির শুরু থেকে এ পর্যন্ত ৫৮ কোটি ২৭ লাখ ৫৩ হাজার ৫৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে করোনা থেকে সেরে উঠেছেন ৫৫ কোটি ৩২ লাখ ৪২ হাজার ৯৩২ জন।

মঙ্গলবার (২ আগস্ট) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে জাপানে ১ লাখ ৯৬ হাজার ৮১২ জনের। এসময় দেশটিতে ৭৮ জন মারা গেছেন।

Advertisement

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় লাতিন আমেরিকার এই দেশে মারা গেছেন ২১৪ জন। আর নতুন করে সংক্রমিত হয়েছেন ২২ হাজার ৯০৫ জন।

এরপর যুক্তরাষ্ট্রে একদিনে মারা গেছেন ১৪৯ জন, ইতালিতে ১২১, ফ্রান্সে ১২১, ইরানে ৬২ ও অস্ট্রেলিয়ায় ৪৯ জন।

তবে মোট শনাক্ত ও মৃত্যুর দিক দিয়ে যুক্তরাষ্ট্র এখনো শীর্ষে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৩২ লাখ ২৫ হাজার ১১০ জনের করোনা শনাক্ত হয়েছে। আর ১০ লাখ ৫৫ হাজার ৫৭৬ জন মারা গেছেন।

এদিকে বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় এক নারীর মৃত্যু হয়েছে। তিনি বরিশাল বিভাগের বাসিন্দা। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ২৯২ জনে।

Advertisement

একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৩৪৯ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশে মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে ২০ লাখ পাঁচ হাজার ৬০৬ জনে দাঁড়িয়েছে।

জেডএইচ/জিকেএস