আন্তর্জাতিক

আবারও করোনায় আক্রান্ত বাইডেন

আবারও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। শনিবার (৩০ জুলাই) বাইডেনের ব্যক্তিগত চিকিৎসক ডা. কেভিন ও কনোর এক চিঠিতে বিষয়টি জানিয়েছেন। বাইডেন গত সপ্তাহে মঙ্গলবার থেকে শুক্রবারের মধ্যে চারবার করোনাভাইরাসের জন্য পরীক্ষা করিয়েছেন। চারবারেই তার ফলাফল পজিটিভ এসেছে। খবর বিবিসি

Advertisement

বাইডেনের পরিস্থিতি বর্ণনা করে চিঠিতে তিনি বলেন, নতুন করে বাইডেনের চিকিত্সা করার দরকার নেই। তিনি সুস্থ আছেন। তবে তিনি ‘নিবিড় পর্যবেক্ষণে’ থাকবেন। আক্রান্তের পর তিনি প্যাক্সলোভিড নামে একটি অ্যান্টিভাইরাল ওষুধ সেবন করছেন।

অন্যদিকে, এক টুইটার বার্তায় জো বাইডেন বলেছেন, তিনি করোনাভাইরাসের লক্ষণগুলো অনুভব করছেন না। তবে তার চারপাশের সবার সুরক্ষার কথা চিন্তা করে কোয়ারেন্টিনে থাকবেন।

A quick update. pic.twitter.com/FgT1sGlZCY

Advertisement

— President Biden (@POTUS) July 30, 2022

এর আগে গত ২১ জুলাই প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হন ৭৯ বছর বয়সী জো বাইডেন। তখন তিনি করোনার হালকা লক্ষণ অনুভব করছেন বলে হোয়াইট হাউজের পক্ষ থেকে এক বিবৃতে জানোনো হয়েছিল।

এদিকে মধ্যপ্রাচ্য সফর থেকে ফিরে আসার চারদিন পর প্রেসিডেন্ট বাইডেনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মধ্যপ্রাচ্যে তিনি ইসরাইল, ফিলিস্তিন এবং সৌদি আরবের নেতাদের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সফরে সর্বশেষ কয়েকটি আরব দেশের নেতাদের সঙ্গে একটি সম্মেলনে যোগ দেন তিনি।

জো বাইডেন ২০২০ সালের ডিসেম্বরে এবং ২০২১ সালের জানুয়ারিতে ফাইজার-বাইয়োনটেকের কোভিড ভ্যাকসিন নেন। শুধু তাই নয়, তিনি ২০২১ সালের সেপ্টেম্বরে এবং ২০২২ সালের মার্চে ফাইজারের বুস্টার ডোজ নেন।

এমএএইচ/

Advertisement