খেলাধুলা

চার ইনিংস খেলে চারবার ম্যাচসেরা ম্যাকগ্রা

ম্যাচসেরার পুরস্কারে নিজের নাম খোদাই করেই যেনো আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ব্যাটিংয়ে নামেন তাহ্লিয়া ম্যাকগ্রা। আট ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে এখন পর্যন্ত চার ম্যাচে ব্যাটিং করতে নেমেছেন অস্ট্রেলিয়া নারী দলের এ অলরাউন্ডার, চার ম্যাচেই প্লেয়ার অব দ্য ম্যাচ হয়েছেন তিনি।

Advertisement

আয়ারল্যান্ডে চলমান ত্রিদেশীয় সিরিজের ম্যাচে বৃহস্পতিবার স্বাগতিকদের বিপক্ষে ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি হাঁকিয়েছেন ম্যাকগ্রা। আর আউট হয়েছেন প্রথমবারের মতো। চার ইনিংসে তার মোট সংগ্রহ ২৪৭ গড়ে ২৪৭ রান, সর্বোচ্চ ইনিংস ৯১ রানের।

ব্রিডি ক্রিকেট ক্লাবে হওয়া ম্যাচটিতে আগে ব্যাট করে ৪ উইকেটে ১৮২ রানের বড় সংগ্রহ দাঁড় করায় অস্ট্রেলিয়া। জবাবে ৭ উইকেট হারিয়ে ১৮৩ রানের বেশি করতে পারেনি আয়ারল্যান্ড। ম্যাকগ্রার সঙ্গে অধিনায়ক ম্যাগ ল্যানিংয়ের কার্যকরী ব্যাটিংয়ে ৬৩ রানের জয় পেয়েছে অস্ট্রেলিয়া।

মাত্র ৩১ রানে ২ উইকেট হারানোর পর তৃতীয় উইকেটে ১৩৫ রানের জুটি গড়েন ল্যানিং ও ম্যাকগ্রা। যা তৃতীয় উইকেটে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ রানের জুটির রেকর্ড। মাত্র ৪৫ বলে ১১ চারের মারে ৭০ রান করে আউট হন ম্যাকগ্রা। ল্যানিং খেলেন ৯ চার ও ২ ছয়ে ৪৯ বলে ৭৪ রানের ইনিংস।

Advertisement

পরে বোলিংয়ে নেমে অস্ট্রেলিয়ার পক্ষে দুইটি করে উইকেট নেন মেগান স্কাট, জেস জোনাসেন ও অ্যালানা কিং। এ দুই উইকেটের সুবাদে অ্যালিসা পেরির পর অস্ট্রেলিয়ার দ্বিতীয় বোলার হিসেবে ১০০ উইকেট নেন স্কাট। সবমিলিয়ে নারী টি-টোয়েন্টিতে ১০০ উইকেট নেওয়া সপ্তম বোলার তিনি।

এসএএস/এমএস