জোকস

আজকের জোকস: ভবিষ্যৎ উজ্জ্বল যে পেশায়

ভবিষ্যৎ উজ্জ্বল যে পেশায়বল্টুর মা: ভালো করে লেখাপড়া কর। বিসিএস ক্যাডার হ। অনেক বড় চাকরি পাবি। সরকারি অফিসের বড় অফিসার হবি। ভবিষ্যৎ উজ্জ্বল থাকবে।বল্টু: কে কইছে! এখন তো দেখি সরকারি অফিসের ড্রাইভার হইলেই কেল্লাফতে। টেকা আর টেকা। গাড়ি, বাড়ি সব পামু। অফিসার হইয়া কি লাভ?

Advertisement

****

পতিভক্ত স্ত্রীর আবদারএক বেখেয়াল স্বামী আর পতিভক্ত স্ত্রীর গল্প। স্বামী রাতে পানি চাইলো স্ত্রীর কাছে। স্ত্রী পানি এনে দেখলো স্বামী ঘুমিয়ে পড়েছে। এরপর সে সারারাত পানি নিয়ে দাঁড়িয়ে রইলো পতির ঘুম ভাঙার অপেক্ষায়।ভোরবেলা স্বামী চোখ খুলেই বিষয়টি বুঝতে পেরে খুব খুশি হলো। আনন্দিত কণ্ঠে স্ত্রীকে বললো—স্বামী: বলো কী চাও আমার কাছে? আজ যা চাও তাই দিবো!স্ত্রী: গোলামের পুত, আমারে তালাক দে, এখনি।

****

Advertisement

আজব রোগরোগী: ডাক্তার সাব! ডাক্তার সাব!চিকিৎসক: সমস্যা কী বলেন আগে! দেখি কি কষ্ট, কি অসুখ আপনার?রোগী: আমার অসুখ খুবই আজব কিসিমের।চিকিৎসক: কথা না পেঁচিয়ে সরাসরি বলেন দেখি হয়েছেটা কি?রোগী: আমার স্ত্রী যখন কথা বলেন তখন আমি কিছু শুনতে পাইনা।

চিকিৎসক দীর্ঘস্বাস গোপন করতে পারলেন না। উদাস কণ্ঠে বললেন—চিকিৎসক: আরে! একে অসুখ বলছেন কেন ভাইসাব? এ তো খোদার খাস রহমত! পয়সা খরচ করে এই অসুখ সারায় কোন পাগলে?রোগী: মানে!চিকিৎসক: আহ! আমার যদি এমন অসুখ হতো!

কেএসকে/জেআইএম

Advertisement