বিনোদন

দুই সিনেমার অনুদান পেলো এফডিসি, বানাবেন রাজু-দীপন

নতুন করে দুটি পূর্ণদৈর্ঘ্য সিনেমায় অনুদান দিয়েছে সরকার। সিনেমা দুটি প্রযোজনা করবে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)।

Advertisement

সোমবার উপসচিব মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

সিনেমা দুটি হলো আকাশ যুদ্ধ (মুক্তিযুদ্ধভিত্তিক), যেটি পরিচালনা করবেন ঢাকা অ্যাটাক খ্যাত পরিচালক দীপংকর দীপন। সিনেমাটির প্রযোজক এফডিসির ব্যবস্থাপনা পরিচালক পাবেন ৭৫ লাখ টাকা। দ্বিতীয় সিনেমাটি পরিচালনা করবেন জাকির হোসেন রাজু। তার সিনেমার নাম চাদর। এ সিনেমাটিরও প্রযোজক এফডিসির ব্যবস্থাপনা পরিচালক পাবেন ৭০ লাখ টাকা।

প্রজ্ঞাপনে জানানো হয়েছে, পূণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণে সরকারি পৃষ্ঠপোষকতা ও সহায়তা প্রদানের উদ্দেশ্যে ২০২০-২১ অর্থবছরে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের বিষয়ে ৮ জুন ‘পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটি’র এক সভা অনুষ্ঠিত হয়। সভায় চলচ্চিত্র শিল্পের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনার লক্ষ্যে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) মাধ্যমে চলচ্চিত্র নির্মাণ করা প্রয়োজন মর্মে উপস্থিত কমিটির সদস্যরা মতামত ব্যক্ত করেন।

Advertisement

সেই লক্ষ্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট খাত থেকে বিএফডিসি’র প্রস্তাবিত দুটি চলচ্চিত্রের অনুকূলে অর্থ বরাদ্দের সিদ্ধান্ত গৃহিত হয়।

এর আগে ১৫ জুন ২০২১-২২ অর্থবছর সরকারি অনুদানপ্রাপ্ত ১৯টি পূর্ণদৈর্ঘ্য ও ছয়টি স্বল্পদৈর্ঘ্য সিনেমার নাম ঘোষণা করা হয়। 

এমআই/এএসএম

Advertisement