জোকস

আজকের জোকস: সন্তান বেশি থাকার সুবিধা

সন্তান বেশি থাকার সুবিধাবাবুর চারটি বাচ্চা। একদিন খবরের কাগজে বাবু দেখলো যে সরকার ঘোষণা করেছে, যার পাঁচটি বা তার বেশি বাচ্চা আছে, তাকে প্রতি মাসে সরকার বিশ হাজার টাকা করে দেবে।

Advertisement

বাবু তখন খুশিতে গদগদ হয়ে তার বউকে খবরটা দেখালো আর বললো, তুমি যদি কিছু মনে না করো তো একটা কথা বলবো?স্ত্রী: বলো, কিছু মনে করবো না।বাবু: দেখো, আমার প্রেমিকার কাছে আমার একটি বাচ্চা আছে। তুমি বললে আমি নিয়ে আসবো আর তখন আমাদের পাঁচটি বাচ্চা হয়ে যাবে এবং আমরা মাসে মাসে বিশ হাজার টাকা করে পাবো।স্ত্রী: আচ্ছা যাও।

বাবু বাচ্চা নিয়ে ফিরে এসে দেখলো তার ঘরের দুটি বাচ্চা গায়েব। বাবু বৌকে জিজ্ঞাসা করলো ব্যাপার কী?স্ত্রী: যার বাচ্চা সে নিয়ে গেছে, খবরের কাগজ কি তুমি একাই পড়েছো?

****

Advertisement

বন্ধুর গায়ে হলুদবন্ধুর গায়ে হলুদে গিয়ে চেয়ারে বসে আছে রিমন। ব্যাপক আনন্দ ফূর্তি চলছে। কেউ কেউ নাচছে মিউজিকের তালে তালে। এমন সময় এক মেয়ে এসে বললো—মেয়ে: নাচবেন নাকি?বল্টু: কেন নয়! মেয়ে : তাহলে নাচতে থাকুন এখন। চেয়ারটা একজন মুরুব্বির জন্য দরকার।

****ফেসবুকের সঙ্গে বাস্তবতার পার্থক্যরাজিবের উচ্চতা পাঁচ ফুট। সে গেছে পাত্রী দেখতে। পাত্রীর বাবা জিজ্ঞেস করলেন—পাত্রীর বাবা: বাবা, তোমার উচ্চতা কত?রাজিব: পাঁচ ফুট ১০ ইঞ্চি।ছেলের মা: চুপ কর গাধা, এটা ফেসবুক না।

কেএসকে/জেআইএম

Advertisement