জোকস

আজকের জোকস: বিয়ের উপযুক্ত হওয়ার উপায়

বিয়ের উপযুক্ত হওয়ার উপায়নান্টু: বাবা, বাবা!বাবা: বল, কী বলবি!নান্টু: আমি বিয়ে করতে চাই!বাবা: তোর তো আসলেও বিয়ের বয়স হয়ে গেছে। এবার ‘সরি’ বল!নান্টু: মানে? আমি সরি বলবো কেন?বাবা: বলতে বলেছি, সরি বল!নান্টু: আমার দোষটা কী বলবে তো?বাবা: সরি বল তুই।নান্টু: ঠিক আছে বাবা, বলছি সরি!বাবা: শাব্বাস! যখন তুই কোনো কারণ ছাড়াই ‘সরি’ বলতে শিখবি; তখনি বুঝবি যে তুই বিয়ের উপযুক্ত হয়েছিস।

Advertisement

****

ধুতিটা খুলে দিয়ে যান!ভিড়ের মধ্যে সাইকেলের সঙ্গে লেগে মহেশের ধুতি ছিঁড়ে গেল! মহেশ সঙ্গে সঙ্গে সাইকেলওয়ালাকে সাইকেল থেকে নামিয়ে বললেন—মহেশ: যাচ্ছেন কোথায়? আমার ধুতির দাম দিয়ে যান!সাইকেলওয়ালা: ধুতির দাম কত?মহেশ: ২০০ টাকা। সাইকেলওয়ালা ভালো মানুষের মতো পকেট থেকে দুশ টাকা বের করে দিলেন! এবার মহেশ খুশিমনে দুশ টাকা পকেটে পুরে যেই রওনা হবেন, সাইকেলওয়ালা তার হাত চেপে ধরে বললেন—সাইকেলওয়ালা: যাচ্ছেন কোথায়? আগে আমার ধুতি খুলে দিয়ে যান! ধুতির দাম দিয়ে দিয়েছি, এখন এই ধুতি আমার।

****

Advertisement

শান্তি জিনিসটা আসলে কী ?নান্টু: দোস্ত, জীবনে শান্তি জিনিসটা আসলে কী, বল তো?বল্টু: বলতে পারছি না রে, দোস্ত।নান্টু: কেন!বল্টু: অল্প বয়সেই বিয়ে করে ফেলেছিলাম তো

কেএসকে/এমএস