দেশজুড়ে

রাজশাহীতে গৃহায়ণের প্রকৌশলীর নামে দুদকের মামলা

অবৈধভাবে সম্পদ অর্জন, স্থানান্তর, রূপান্তর, হস্তান্তর ও তথ্য গোপনের অভিযোগে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের রাজশাহী সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী পরিমল কুমার কুরীর (৫৮) নামে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

Advertisement

সোমবার (৬ জুন) দুপুরে রাজশাহী মহানগর দায়রা জজ আদালতে মামলাটি করেন দুদকের পক্ষ থেকে রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (এডি) আমির হোসাইন।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রকৌশলী পরিমল কুমার কুরী ঝিনাইদহের কালীগঞ্জ থানার বেলাট গ্রামের বাসিন্দা। বর্তমানে ঢাকার মিরপুর-২ এলাকার অফিসার্স কোয়ার্টারে বসবাস করছেন।

সোমবার (৬ জুন) সন্ধ্যায় দুদকের সহকারী পরিচালক (এডি) আমির হোসাইন জাগো নিউজকে বলেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী পরিমলের নামে দুদক কার্যালয়ে একটি অভিযোগ আসে। অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত হয়। এতে অভিযোগের সত্যতা মেলে। পরে পরিমলকে তার নামে থাকা সম্পদ বিবরণী নোটিশ জারির সুপারিশ করে প্রতিবেদন দাখিল করা হয়। সম্পদ বিবরণী দাখিলের পর যাচাই করা হয়। পরে অসঙ্গতি থাকায় তার নামে মামলার সুপারিশ করে প্রতিবেদন দাখিল করা হয়।

Advertisement

দুদকের এ কর্মকর্তা আরও বলেন, আসামি পরিমল দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৩৬ লাখ ১২ হাজার ৬৭৯ টাকা মূল্যের সম্পদের তথ্য অসৎ উদ্দেশ্যে গোপন করে মিথ্যা তথ্য দেন। এ সম্পদের তথ্য গোপন ও অবৈধভাবে জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৫০ লাখ ৪৩ হাজার ৫১৬ টাকা মূল্যের সম্পদের মালিকানা অর্জন করার অপরাধ করেছেন।

অপরাধলব্ধ আয়ের এ পরিমাণ টাকার অবৈধ উৎস, প্রকৃতি, অবস্থান, মালিকানা ও নিয়ন্ত্রণ, উৎস গোপন করতে এরই মধ্যে তার মালিকানা স্থানান্তর, রূপান্তর ও হস্তান্তর করেছেন। এর দায়ে তার নামে মামলা হয়েছে। রাজশাহী মহানগর দায়রা জজ আদালত মামলাটি আমলে নিয়েছেন। এখন সেখান থেকে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে। একই অপরাধে পরিমলের স্ত্রী সোমা সাহার নামেও পৃথক মামলার প্রস্তুতি চলছে।

ফয়সাল আহমেদ/এসজে/এএসএম

Advertisement