জোকস

আজকের কৌতুক: স্বামী-স্ত্রীর মনের মিল হয় যখন

স্বামী-স্ত্রীর মনের মিল হয় যখনদাম্পত্য জীবনে স্বামী-স্ত্রীর অনেক বিষয়েই অমিল হয়। তবে একটি বিষয়ে দু’জনই একই রকম আচরণ করে। এটি হচ্ছে- বেড়াতে যাওয়ার সময় স্ত্রী যখন বলে, মাত্র ৫ মিনিটে তৈরি হচ্ছি। আর বাসায় অপেক্ষমান স্ত্রীকে যখন স্বামী ফোনে বলে, মাত্র ৫ মিনিটেই ফিরছি।

Advertisement

****

ধৈর্য্যের পরীক্ষালেকের পাশে এক লোক নিয়মিত বড়শি পেতে মাছ ধরেন। যে কয় ঘণ্টা তিনি মাছ ধরে কাটান, পাশে বসে ঠিক ততক্ষণ এক লোক গভীর মনোযোগে তার মাছ ধরা দেখেন। একদিন মাছ শিকারি ওই মনোযোগী দর্শককে বললেন—শিকারি: ভাই, মাছ ধরার প্রতি তো আপানার সাংঘাতিক নেশা দেখি!দর্শক: জ্বি!শিকারি: আসলে আমার চেয়ে বেশি আপনার আগ্রহ।দর্শক: জ্বি!শিকারি: তো এক কাজ করলে তো পারেন, আপনি নিজেই মাছ ধরুন না!দর্শক: আমার অতো ধৈর্য নেই ভাই!

****

Advertisement

‘ওয়াইফ’ শব্দটি যেভাবে এলোশিক্ষক: ইংরেজি ‘ওয়াইফ’ শব্দটি কীভাবে এলো?ছাত্র: এটি আসলে অন্য দুটি শব্দের সংকোচন, স্যার!শিক্ষক: মানে? বুঝিয়ে বল!ছাত্র: স্যার, ইংরেজরা খুব কায়দাবাজ জাত। তারা দুটি শব্দ থেকে এই শব্দটিকে বানিয়েছে।শিক্ষক: কীভাবে সেটা বল।ছাত্র: স্যার, ‘ওয়াইল্ড লাইফ’ শব্দ দুটির সংক্ষিপ্ত রূপ হচ্ছে ওয়াইফ।শিক্ষক: পিটিয়ে তোকে লাল করে ফেলব বেয়াদব! তবে তা করছি না কারণ, মনে হচ্ছে তোর কথা সত্যও হতে পারে।

কেএসকে/জেআইএম